ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মন্ডপে নাচতে না দেয়ায় মারামারি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

কুমিল্লার হোমনায় পূজা ম-পে ডিজে মিউজিক বাজিয়ে নাচতে না দেওয়ায় সংগঠিত মারামারি অপরাধে ১৬ বখাটের জেল-জরিমানা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার রাতে উপজেলার দুলালপুর ইউনিয়নের দুলালপুর গ্রামের রঞ্জিত সাহার বাড়ির সার্বজনিন দুর্গাপূজা ম-পের বাইরে এ ঘটনা ঘটে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা রাত এগারোটায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে এদের ১৪ জনকে দশ দিনের জেল এবং দুই সিএনজি চালককে এক হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।

উপজেলা নির্বাহী ম্যজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা বলেন, রাতে পূজা ম-পে গিয়ে নাচানাচি করতে না দেওয়ায় ম-প থেকে বেরিয়ে গিয়ে তারা গেইটের কাপড় এবং তার ছিড়ে ফেলে। এ নিয়ে উভয়ের মধ্যে মারামারির ঘটনা ঘটে। সেখানে রাত এগারোটায় ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে ১৪ জনকে দশ দিনের জেল এবং দুই সিএনজি চালককে এক হাজার টাকা করে জরিমানা দ- দেওয়া হয়েছে।

পূজা ম-প পরিচালনা কমিটির সভাপতি পরিমল চন্দ্র সাহা বলেন, রাতে আমরা আরতি এবং ভজন শেষ করে ঢাক বাজাচ্ছিলাম। এমন সময় হোমনা থেকে কিছু ছেলেপুলে এসে আমাদের লোকজনকে ঢাক বন্ধ করে বক্স বাজানোর কথা বলে। তাতে আমরা রাজী না হওয়ায় ম-প থেকে বের হয়ে গিয়ে তারা গেইটের কাপড় এবং কারেন্টের তার ছিড়ে ফেলে। এ সময় আমাদের এলাকার এক মুসলীম যুবক তা দেখে ফেলে তাদের বাধা দেয়। সেখানেই তার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়, এক পর্যায়ে উভয়ের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের চার জন আহত হয়। এদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের গতকাল সোমবার কুমিল্লা জেল হাজতে পাঠায় পুলিশ। আহতরা হলেন- সম্পদ সরকার, রাজু সরকার , মেহেদী হাসন ও সবুজ।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী বলেন, রবিাবার রাত দশটার পরে হোমনার বাগমারা থেকে কিছু ছেলে দুলালপুরের রঞ্জিত সাহার সার্বজনিন পূজা ম-পে গিয়ে ডিজে মিউজিক বাজিয়ে নাচতে চায়। কিন্তু কমিটি লোকজন তাদের তা করতে না দেওয়ায় বেরিয়ে গিয়ে ওই ছেলেরা বাইরের গেটের কাপড় ও তার ছিড়ে ফেলে এবং সেখানে মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে তাদের গ্রেফতার করি। মোবাইল কোর্টের মাধ্যমে ১৪ জনের দশ দিন করে জেল এবং ২ জনের এক হাজার টাকা করে জরিমানা দ- দেওয়া হয়েছে। গতকাল সাজাপ্রাপ্তদের গতকাল সোমবার কুমিল্লা জেল হাজতে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্তরা হলো- ১) অমিত সরকার, ২) সজিব সরকার, ৩) সম্পদ সরকার, ৪) প্রমিত সাহা, ৫) রাজু সরকার, ৬) সিপন সরকার, ৭) দেবব্রহ চন্দ্র সরকার, ৮) শাহিন, ৯) আল আমিন, ১০) শামীম, ১১) জাভেদ, ১২) জুয়েল, ১৩) ইব্রাহিম ১৪) আরিফ, জরিমানাপ্রাপ্ত সিএনজি চালকরা হলো- শাহ জালাল, ও ইব্রাহিম।