ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাটি খুঁড়তেই মিলল ৬০ বছর আগের অক্ষত মরদেহ!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি পুরোনো ঢিবির মাটি কাটার সময় আনুমানিক ৬০ বছর পূর্বের একটি অক্ষত মরদেহ পাওয়া গেছে। এটির পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি।

উপজেলার দরবস্ত ইউপির অভিরামপুর গ্রামে সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মরদেহের মুখমণ্ডল এবং কাফনের কাপড় অক্ষত ছিল। এটি আনুমানিক ৬০ বছর আগের হতে পারে। কিন্তু এলাকার কেউই মরদেহটির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

এলাকাবাসী জানান, সোমবার অভিরামপুর গ্রামে কয়েকজন শ্রমিক মাটি কাটার সময় মাটির ৩ থেকে ৪ ফুট নিচে একটি মরদেহ অক্ষত অবস্থায় দেখতে পান। এটির কাফনের কাপড়ও অক্ষত রয়েছে। পরে মরদেহটি আবার দাফন করা হয়।

গ্রামবাসীর মতে, মরদেহটি কোনো পরহেজগার ব্যক্তির হতে পারে। সে কারণেই হয়তো নষ্ট হয়নি। কারো মতে, মরদেহটি ৬০ বছরের পুরোনো। আবার কেউ বলছেন, প্রায় দেড় থেকে দুইশ বছরের পুরনো।

আবুল কাশেম নামের এক প্রত্যক্ষদর্শী জানান, যে স্থানে মরদেহটি পাওয়া গেছে সেখানে একটি উঁচু ঢিবি ছিল। জমির মালিক ঢিবির মাটি অন্যত্র বিক্রি করায় শ্রমিকরা ৩ থেকে ৪ ফুট মাটি কাটার পরেই মরদেহটি দেখতে পান।  ওই স্থানে কোনোদিন কবরস্থান ছিল না।