ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মাত্র ১১.২ ওভারে ৯ উইকেটের দাপুটে জয় বাংলাদেশের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। জুনিয়র টাইগাররা তুলে নিয়েছে ৯ উইকেটের বড় জয়। জিম্বাবুয়ের দেয়া ১৩০ রানের লক্ষ্য মাত্র ১১.২ ওভারেই পেড়িয়ে যায় আকবর আলীর দল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ২২ ওভারে ১৩০ রান তাড়া করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। মাত্র ১০ বলে ৩২ রানের টর্নেডো ইনিংস খেলে সাজঘরে ফেরেন তামিম। মাহমুদুল হাসান জয়কে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ইমন। জয় ২৬ বলে ৩০ ও ইমন ৩৩ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন। 

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা খারাপ ছিলো না জিম্বাবুয়ের। এক পর্যায়ে মাত্র এক উইকেট হারিয়ে দলটির স্কোরবোর্ডে ছিল ৬৮ রান। তবে এরপরই ছন্দপতন ঘটে তাদের শিবিরে। 

এক পর্যায়ে ১২৭ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। ২৮.১ ওভারে বৃষ্টির ফলে খেলা বন্ধ হয়। সে সময় জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান। 

বৃষ্টির কারণে এরপর আর ব্যাট হাতে নামতে পারেনি জিম্বাবুয়ে। কার্টেল ওভারের ম্যাচে ২২ ওভারে বাংলাদেশকে ১৩০ রানের লক্ষ্য বেঁধে দেয়া হয়। 

জিম্বাবুয়ের পক্ষে তাদুওয়ানশে মারুমানি সর্বোচ্চ ৩১ রান করেন। এছাড়া মিল্টন সুম্বা ২৮, এমানুয়েল বাওয়া ২৭ ও ডেন শ্যাডেনডর্ফ ২২ রান করেন। 

বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শামিম হোসেন ও রাকিবুল হাসান প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।