ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদরাসায় এক কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

একদিনের নাস্তার খরচ বাবদ এক কেজি মুড়ি ও বিস্কুটের মূল্য ধরা হয়েছে ১৪ হাজার ৮৮০ টাকা। বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ দিয়াশুর সৈয়দিয়া দাখিল মাদরাসার হিসাবের খাতায় দেখা গেছে এই চিত্র।

মাদরাসার সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তারের স্বাক্ষর জাল করে ওই টাকা আত্মসাৎ করেন সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিম।

মাদরাসার হিসাব খাতায় দেখা গেছে, ২০১৮ সালের ২৮ নভেম্বর সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিম খরচ বাবদ মাদরাসার হিসাব খাতায় ১ কেজি মুড়ি ও বিস্কুটের বিল ১৪ হাজার ৮৮০ টাকা তুলেছেন। ওই মুড়ি ও বিস্কুটের বিল ব্যাংকে দেখিয়ে টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করেন আবদুল হালিম।

মাদরাসার সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তার জানান, ২০০৪ সাল থেকে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন দুর্নীতি করে অর্থ আত্মসাৎ করেছেন আবদুল হালিম।

মুড়ির বিষয়ে গত ১৪ ডিসেম্বর মাদরাসা সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তার সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিমকে শোকজ করেন। এতোদিন গোপন থাকলেও এবার বিষয়টি উঠে এসেছে। তাছাড়া সরকারি বই বিক্রিসহ বিভিন্ন দুর্নীতি করে অর্থআত্মসাতের অভিযোগও রয়েছে আবদুল হালিমের বিরুদ্ধে।