ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মান যাচাই করে জাতীয়করণের সিদ্ধান্ত নেয়া হবে : শিক্ষামন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

‘চাইলেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার মতো এতো বড় একটা সিদ্ধান্ত নেয়া যাবে না। প্রথমেই জাতীয়করণকৃত শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মান যাচাই করতে হবে, সেখানে জাতীয়করণ হওয়ার পরে শিক্ষার মান কি কমেছে? না বেড়েছে? আমাদের মূল লক্ষ্যই হচ্ছে শিক্ষার মান বৃদ্ধি করা। দ্বিতীয়তঃ হলো সারাদেশের এতো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করবার সক্ষমতা সরকারের থাকতে হবে।’

বৃহস্পতিবার কুমিল্লার মুরাদনগর উপজেলার বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন বঙ্গবন্ধু আর তা বাস্তবায়ন করছেন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। বিএনপি সরকারের আমলে সারা দেশের বাজেট যা হত, আজ সরকার তার দেড় গুণ বাজেট দেয় শুধু শিক্ষাব্যবস্থায়। বছরের শুরুতেই চিহ্নিত একটি মহল বইয়ে যা নেই ফটোশপ করে এডিট করে তা ভিন্ন দেশের বইয়ের ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে যে, আমরা নাকি ইসলাম ধ্বংস করে দিচ্ছি। বইয়ে ইসলামবিরোধী কিছুই নেই।

রাষ্ট্রপতির প্রেস সচিব (সচিব) ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআই’র সাবেক সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।

এসময় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক, কুমিল্লার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ জামাল নাছের, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মান্নান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনসহ শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।