ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি-বিএফআইইউ’র মধ্যে চুক্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

মানিলন্ডারিং প্রতিরোধে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে।

রোববার সিআইডি সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে এ মেমোরান্ডাম অফ আনডারস্ট্যান্ডিং (MoU) সই হয়। সিআইডির পক্ষে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এবং বিএফআইইউ প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব মো. রাজী হাসান চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে জানানো হয়, মানিলন্ডারিং দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি বড় বাধা। অর্থনৈতিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্তকারী মানিলন্ডারিংয়ে জড়িতরা দেশের শত্রু।

বাংলাদেশ পুলিশের পক্ষে সিআইডি মানিলন্ডারিং প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি এবং বিএফআইইউ একযোগে কাজ করে যাচ্ছে। কাজে আরো গতিশীলতা আনার জন্য নতুন করে এ চুক্তি সই হয়।

এ সময় সিআইডির অতিরিক্ত আইজিপি মানি লন্ডারিং প্রতিরোধে বিএফআইইউ এবং সিআইডির মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষর দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশ সিআইডির ডিআইজি স্পেশাল ইনভেস্টিগেশন অ্যান্ড ইন্টেলিজেন্স (এসআই অ্যান্ড আই) ইমতিয়াজ আহমেদ, অ্যাডিশনাল ডিআইজি মো. কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মো. মোস্তফা কামাল, বিএফআইইউ-এর  নির্বাহী পরিচালক মো. ইস্কান্দর মিয়াসহ  সিআইডি ও বিএফইইউ-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা।