ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মানুষের মুখে হাসি ফোটাতে জীবন উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়।

এ উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল‌ের আয়োজন করা হয়। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে এবং ডেনমার্ক আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি ও সমন্বয় কমিটির সদস্য সচিব এম এ লিঙ্কন মোল্লার সঞ্চালনায় ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা সভায় বক্তব্য রাখেন। শুরুতে ইতালির পালেরমো আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও স্থানীয় মসজিদের ইমাম মো. ফজলুল হকের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং আয়ারল্যান্ড আওয়ামী লীগ নেতা রুপেশ বরুয়ার ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রায় চার ঘণ্টার ভার্চুয়াল আলোচনায় উপস্থিত অতিথিরা শেখ হাসিনার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং তার দীর্ঘায়ু কামনা করেন। এসময় বক্তারা স্মৃতিচারণ করে বলেন, ১৯৮১ সালে যেদিন বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসেছিলেন সেদিন বাংলার লাখ লাখ নরনারী আবাল বৃদ্ধ বনিতা তাকে একনজর দেখার জন্য ঝড় বৃষ্টি উপেক্ষা করে তেজগাঁও বিমানবন্দরের আশপাশে ভিড় করেছিলেন।

বক্তারা আরও বলেন, শেখ হাসিনা একটা ফিনিক্স পাখি। তিনি ধ্বংসস্তুপ থেকে উঠে এসে তার জীবনকে উৎসর্গ করেছেন বাংলাদেশের দুঃখী ও মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। তিনি বঙ্গবন্ধু তথা ত্রিশ লাখ শহীদের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সব বাধা-বিপত্তি অতিক্রম করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার বুদ্ধিদীপ্ত সুদক্ষ দূরদর্শী নেতৃত্ব গুণে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে এবং তিনি বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

সভায় আরও উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল্লাহ আল বাকী, ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির, ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রব মিন্টু, জার্মান আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল মান্নান, সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম ও মোবারক আলী ভুঁইয়া বকুল, সাংগঠনিক সম্পাদক কাজল দাস, ফরহাদ উজ্জামান ভুঁইয়া দিপু, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফরহাদ ও সিনিয়র সহ সভাপতি মজনু আজাদ, জি আর মানিক, ফারুক শিকদার, যুবলীগ নেতা আমিন ব্যাপারী, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি সুনাম উদ্দিন খালেক, সহ সভাপতি আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মোহাম্মদ জাফর, সাংগঠনিক সম্পাদক বাদল মিয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, সুইডেন যুবলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্মীয় উপ-কমিটির মোহাম্মদ রিপন ফকির, মুন্সীগঞ্জ রামপাল ডিগ্রি কলেজের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ লিয়ন প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।