ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মামলার শুনানির সময় আইনজীবীর মৃত্যু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লায় কোর্টে মামলা শুনানীকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন এক আইনজীবী।

গতকাল বুধবার বেলা পৌনে বারোটার দিকে কুমিল্লা কোর্টে একটি মামলা শুনানীর সময় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য মুকবল হোসেন মুকুল। তিনি জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে। মৃত্যুকলে তার বয়স হয়েছিল ৪৯ বছর।

কুমিল্লা থেকে তার সহকর্মী অ্যাডভোকেট মো. আতাউল্লাহ ফোনে জানান, বেলা পৌনে ১২টার দিকে তিনি হঠাৎ মাঝপথে শুনানী ছেড়ে এজলাস কক্ষের অন্য আইনজীবীদের সারিতে চলে আসেন। কী হয়েছে, জিজ্ঞেস করলে কোনো কথা বলতে পারছেন না বলে জানান। সঙ্গে সঙ্গে সহকর্মীরা তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়। সেখাইে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তিনি ২০০৪ সাল থেকে আইন পেশায় নিয়েজিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, মা, দুই ছেলে, আত্মীয়স্বজনসহ অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন। তিনি রাজনৈতিক জীবনে হোমনা উপজেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক ছিলেন।

গতকাল বুধবার বেলা আড়ইটায় আদালত চত্ত্বরে তার প্রথম জানাজা অনুষ্টিত হয়। এতে শরীক হন জেলা ও দায়রা জজ মো. আলী আকবর, পিপি মো. জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মমিন ফেরদৌস, সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সভাপতি নাজমুস সাদাৎ ও সাধারণ সম্পদাক কাইমুল হক রিঙ্কু, সহকর্মী ও হোমনার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লা, সহকর্মী অ্যাডভোকেট মো. আতাউল্লাহসহ বিচারক ও তিন শতাধিক আইনজীবী।

পরে রাতে তার গ্রামের বাড়ি দৌলতপুরে দ্বিতীয় শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। সেখানে শরীক হন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মো. ইলিয়াসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।