ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মার্কিন ঘাঁটি লক্ষ্য করে দফায় দফায় হামলা, আতঙ্কে যুক্তরাষ্ট্র

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

আমেরিকা এবং ইরানের মধ্যে সংঘাত চরমে উঠেছে। যেকোনো মুহূর্তে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে। কেননা, এরই মধ্যে ইরাকে আমেরিকার স্থাপনার ওপর একের পর এক প্রত্যাঘাত করছে ইরান এয়ারফোর্স।

হামলার পর দাউ দাউ করে জ্বলছে মসুলের শক্তিশালী মার্কিন ঘাঁটিটি। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে এই হামলায় বহু মার্কিন সেনার মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এর কয়েক ঘণ্টা আগেই পরপর মার্কিন বাহিনীর ওপর দুটি হামলা চালায় ইরান এয়ারফোর্স।

শনিবার ইরাকের গ্রিন জোনে মিসাইল হামলা চালানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরপর দুটি মিসাইল এসে পড়ে মার্কিন দূতাবাসের কাছেই। সঙ্গে সঙ্গে বেজে ওঠে সাইরেন। সতর্ক করা হয় মার্কিন কূটনীতিক ও সেনাদের।

জানা গেছে, মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে ফের হামলা চালিয়েছে ইরান। ইরাকের মসুলে আল-কিন্দি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে ইরানের বিমান বাহিনী। এই ঘাঁটিতে বহু মার্কিন সেনা ছিলেন। এমনকি রাখা রয়েছে বহু যুদ্ধাস্ত্রও। আর সে কারণে এই ঘাঁটিকেই টার্গেট করেছে ইরান এয়ারফোর্স। গত কয়েক ঘণ্টায় মোট তিনবার মার্কিন বাহিনীর ওপর অতর্কিতে হামলা চালিয়েছে ইরান। 

জেনারেল সোলাইমানি হত্যাকাণ্ডের পর পাল্টা আক্রমণের আশঙ্কায় ইরাকে বিপুল সংখ্যক সৈন্য মোতায়েন করেছে আমেরিকা।