ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়ায় উদ্ধার প্রতিবন্ধী কিশোর রাতুলের বাড়ি কুমিল্লায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩  

খালি কনটেইনারে মালয়েশিয়ার কেলাং বন্দরে উদ্ধার হওয়া কিশোরের পরিচয় পাওয়া গেছে। ওই কিশোরের নাম রাতুল ইসলাম ফাহিম (১৪)।

সে মানসিক প্রতিবন্ধী বলে জানিয়েছে তার পরিবার।  

 

রাতুলের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সাতপুকুরিয়া গ্রামে। তার বাবার নাম ফারুক মিয়া, পেশায় তিনি দিন মজুর। ফারুকের ৩ ছেলে। রাতুল সবার বড়।

জানা গেছে, প্রতিবন্ধী রাতুল দুই মাস পাঁচ দিন আগে বাড়ি থেকে হারিয়ে গিয়েছিল। তখন স্থানীয় ইউপি সদস্য শহীদুল্লাহর সহায়তায় থানায় জিডি করে তার পরিবার। মধ্যে বহু জায়গায় তার খোঁজ করা হয়। কিন্তু কোথাও তাকে পাওয়া যাচ্ছিল না।

ইউপি সদস্য মো. শহীদুল্লাহ বলেন, তার বাবা ফারুক ছেলে হারিয়ে যাওয়ার ঘটনাটি আমাকে জানায়। এরপর থানায় জিডি করেও তার খোঁজখবর পাইনি।  রাতুল মানসিক প্রতিবন্ধী। স্থানীয় শান্তিরবাজারে সে মানুষের কাছ থেকে টাকাপয়সা খুঁজে নিতো। শুক্রবার বিকেলে খবর আসে তাকে মালয়েশিয়ায় পাওয়া গেছে। শান্তির বাজার থেকে সে নিখোঁজ হয়। তারপর কীভাবে চট্টগ্রাম যায় এবং সেখান থেকে কনটেইনারে করে মালয়েশিয়া, সেটা বুঝতে পারছি না।

রাতুলের চাচা আজগর আলী বলেন, রাতুল নিখোঁজ হওয়ার পর তাকে নানাভাবে খোঁজাখুঁজি করি। কিন্তু তার সন্ধান পাওয়া যাচ্ছিল না। স্থানীয় মেম্বারকে জানিয়ে জিডি করি। এছাড়া নিজেরাও সাধ্যমতো প্রতিদিন খোঁজাখুঁজি করি। শুক্রবার বিকেলে ওর বাবাসহ জমিতে কাজ করছিলাম। এরপর আমাদের এক আত্মীয় ফোন করে জানায়, রাতুলকে পাওয়া গেছে। তবে বাংলাদেশে নয়, মালয়েশিয়ায়। তারপর দৌড়ে গিয়ে ছবির সঙ্গে মিলাই।

ঝলম দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আশিকুর রহমান হাওলাদার বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সহয়তা নিয়ে আমরা ছেলেটিকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিচ্ছি।

মনোরহরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম কমল বলেন, আমরা বিষয়টি জেনেছি। দ্রুতই তাকে দেশে ফিরিয়ে আনতে কাজ করব।

চট্টগ্রাম বন্দর থেকে ১২ জানুয়ারি ছেড়ে যাওয়া ‘এমভি ইন্টেগ্রা’ জাহাজের একটি খালি কনটেইনারে আটকা পড়ে রাতুল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) মালয়েশিয়ার কেলাং বন্দরে জাহাজের একটি খালি কনটেইনারের ভেতর থেকে শব্দ শুনতে পান নাবিকরা। এরপরই কেলাং বন্দরকে জানানো হয়। পরদিন বুধবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১০টায় জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে বাক প্রতিবন্ধী কিশোর রাতুলকে উদ্ধার করা হয়।