ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মুক্তিপণের টাকা নিতে দোকানে এসে ধরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় মো. ফরহাদ (১৬) নামে এক তরুণকে অপহরণের পর মুক্তিপণের টাকা আনতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন এক অপহরণকারী। মঙ্গলবার (১৬ মে) বিকেলে জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া এলাকা থেকে অপহরণকারী আশরাফুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয়রা।

বুধবার (১৭ মে) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন দেবিদ্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর। এ ঘটনায় অপহৃত ফরহাদের বাবা জামাল হোসেন বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

মামলার আসামিরা হলেন, আশরাফুল ইসলাম (২০), মাশিকাড়া গ্রামের আবুল কালামের ছেলে মাহাবুব (২৩), একই গ্রামের মুকবুল হোসেন (২১), আবির হোসেন (২০) ও কাকসার গ্রামের শাহ আলমের ছেলে জুয়েল রানাসহ (২৫) পাঁচ জনকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা করেন।

মামলা ও স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, সোমবার বিকেলে ফরহাদ তার নানার বাড়ি মুরাদনগর উপজেলার পাঁচকুড়ি গ্রামে যাওয়ার পথে কাচিসাইর বাজার এলাকায় দুই মোটরসাইকেল আরোহী তার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। কিছুদূর যাওয়ার পর তাকে ডেকে নিয়ে মোবাইল ফোন ফেরত দেওয়ার শর্তে মোটরসাইকেলে উঠতে বলে। মোটরসাইকেলে ওঠার পর তাকে অপহরণ করে নিয়ে যায় তারা। বিকেল সাড়ে ৫টায় ওই মোবাইল ফোন থেকে তার বাবার কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা। ১০ হাজার টাকা তাদের পাঠানো বিকাশ নম্বরে পাঠিয়ে ওই নম্বরে কল করে অবস্থান জানতে চান ফরহাদের বাবা। পরে ঘটনার বর্ণনা দিয়ে মাশিকাড়া বাজারের বিকাশ দোকানের মালিক লাভলুকে টাকা নিতে আসা লোকদের আটকে রাখার অনুরোধ করেন ফরহাদের বাবা।

তিনি বলেন, পরবর্তীতে রাতে বাকি টাকা নিতে এলে অপহরণকারী আশরাফুল ইসলামকে আটক করে ফরহাদের বাবাকে কল দেন বিকাশের দোকানি। তিনি তখন ঘটনাস্থলের আশপাশেই ছিলেন। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করলে দেবিদ্বার থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে ওই যুবককে থানায় নিয়ে যায়।

এদিকে টাকা আনতে গিয়ে এক সদস্য আটক হওয়ার সংবাদে চক্রের বাকি সদস্যরা অপহৃত ফরহাদকে মারধর করে উপজেলার কাশারিখোলা গ্রামের নির্জন এলাকায় মুমূর্ষু অবস্থায় ফেলে যায়। পরে রাত সাড়ে ১০টায় ছেলের মোবাইল ফোন থেকে কল পেয়ে এলাকার লোকজন নিয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করেন ভুক্তভোগীর বাবা। ফরহাদ বর্তমানে দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ওসি আরও বলেন, ঘটনায় আটককৃত অপহরণকারী আশরাফুল ঘটনার কথা স্বীকার করেছেন। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।