ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মুজিববর্ষেই মাদকমুক্ত হবে কুমিল্লা জেলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

প্রকৃত শিক্ষা ও দেশ প্রেম থাকলে কেউ কোন অপরাধমূলক কর্মকান্ডে জড়াতে পারে না। জাতির পিতার ডাকে বাংলার দামাল ছেলেরা দেশ স্বাধীন করার জন্য মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিল। তিনি দেশ স্বাধীন করার জন্য ১৪ বছর জেল খেটেছিলেন। ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র। আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। বঙ্গবন্ধু যে সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ইতিমধ্যে মাদক নির্মূলে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। কোন অবস্থাতেই মাদক সেবনকারী ও মাদক ব্যাবসায়ীদের ছাড় দেয়া হবে না। যারা মাদক ব্যাবসার সাথে জড়িত থাকবে সে যত বড় ক্ষমতাবানই ইউক না কেন তাদের আইনের আওতায় এনে কঠিন বিচার করা হবে। মাদকের বিরুদ্ধে প্রশাসনের পাশাপাশি সকল শ্রেণীর মানুষকে এগিয়ে এসে হাতে হাত রেখে তালে তালি মিলিয়ে একযুগে কাজ করতে হবে। তাহলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বার্ষিকী-২০২০ মুজিববর্ষেই দেশে মধ্যে মাদক মুক্ত জেলা হবে কুমিল্লা জেলা।

সোমবার কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান শেষে বিকালে শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজে মুজিব শতবর্ষ উপলক্ষে মাদকাসক্তি, বাল্যবিবাহের কুফল ও ইভটিজিং প্রতিরোধ বিষয়ক গণসচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এ কথাগুলো বলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার)পিপিএম, সুলতানপুর ব্যাটেলিয়ান(৬০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাখাওয়াত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া ছিদ্দিকা, সহকারী কমিশনার (ভ’মি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, সহকারী সিনিয়র পুলিশ সুপার মোঃ আমিরুল্লাহ, কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক পপি, থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ, বুড়িচং থানা অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক পিপিএম, বীর মুক্তিযোদ্ধা আবদুল বারেক।

কলেজের অধ্যক্ষ মোঃ পিজিউল আলমের স্বাগত বক্তব্যে সভায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান যথাক্রমে- সুলতান আহাম্মদ, মোস্তফা সারোয়ার খান, গিয়াস উদ্দিন মাষ্টার, হাজী জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন মুহাম্মদ, আনিসুর রহমান ভ’ইয়া রিপন, আবুল কালাম আজাদ, মোস্তবা আলী শাহিন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি ও কলেজের দাতা সদস্য আবু তৈয়ব অপি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহাম্মদ, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারুক আহাম্মদ, অধ্যক্ষ মোঃ খলিল উদ্দিন আখন্দ, বিআরডিবি চেয়ারম্যান মাসুদ আলম, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আহাম্মদ লাভলু, আজীবন দাতা সদস্য মুহাম্মদ আবু ছাইব বাপ্পি ও মুহাম্মদ আল-রাকিব-অরূপসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থী, গভর্ণিং বডির সদস্য, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শশীদল ইউনিয়ন পরিষদের অর্থায়নে সরকারী বঙ্গবন্ধু কলেজ ও আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের ১৮ জন শিক্ষার্থীর মাঝে বাই সাইকেল বিতরণ করেন। এছাড়া প্রধান অতিথি মুজিববর্ষ উপলক্ষে উপজেলা চত্তরে ৩ দিন ব্যাপি বইমেলা উদ্ভোধন, উপজেলা পরিষদ মিলনায়তনে যুব সমাবেশ, ইউনিয়ন ভ’মি অফিস, একটি বাড়ী একটি খামার সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।