ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যানে বোমা হামলা: জামিন পাননি মিনহ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২  

টঙ্গীতে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যানে হামলার ঘটনায় গ্রেফতার মিনহাজুল ইসলামকে জামিন দেননি হাইকোর্ট।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী হাসিনা জাহান হাজারী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ ভূঁইয়া।

শুনানি শেষে ইমরান আহমেদ ভূঁইয়া জানান, আদালত আসামির জামিন আবেদন নাকচ করে তার আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ মার্চ ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসমিকে ২১ আগাস্ট গ্রেনেড হামলার মামলায় হাজিরার জন্য কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার ঢাকায় পাঠানো হচ্ছিল। পথিমধ্যে টঙ্গীর শফিউদ্দিন সরকার অ্যাকাডেমি ও কলেজগেট এলাকায় মুফতি হান্নানসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজনভ্যান লক্ষ্য করে বোমা হামলা হয়। ঘটনাস্থল থেকে মোস্তাফা কামাল নামে একজনকে আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা ও চাপাতিসহ গ্রেফতার করা হয়। এ ঘটনায় করা মামলায় মিনহাজুল ইসলাম নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মিনহাজের কাছ থেকে ১৫ রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।
মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পাগুলি (বন্দেরবাড়ি) গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি নরসিংদীর মাধবদীর শেখেরচর জামিয়া ইমদাদিয়া মাদরাসার ছাত্র ছিলেন। অন্যদিকে মিনহাজ নরসিংদীর মনোহরদী উপজেলার কাটিকাটা উত্তর এলাকার রতন মিয়ার ছেলে।

ঘটনায় দিন রাতেই টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে মোস্তফা কামালের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন। মোস্তাফা কামালের দেয়া তথ্যেই মিনহাজকে গ্রেফতার করা হয়।