ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মুরাদনগরে ঘরে ঘরে বিদ্যুৎ প্রসংশিত ইউসুফ হারুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০  

মুরাদনগর উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দিয়ে প্রসংশায় ভাসছেন আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার কথাটি ছিল তাঁর নির্বাচনী ইশতিহার। কথা দেওয়া কথা বাস্তবে পরিনত হওয়ায় দলমত নির্বিশেষে প্রশংসিত হয়েছেন তিনি।

মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া গ্রামের শাহজাহান মিয়া বলেন, অতিরিক্ত টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলবে না, গ্রামের কয়েকজন এমন কথা বলে টাকা দাবি করলেও তাদের কথায় রাজি হইনি। শেষ পর্যন্ত টাকা না দিলেও ঠিকই আমার বাড়িতে বিদ্যুৎ সংযোগ লেগেছে। বিদ্যুৎ পেয়ে মহাখুশি শাহজাহান মিয়া বলেন,  ‘এমপি সাহেব একটি জনসভায় বলেছেন, বাড়িতে বিদ্যুৎ আনতে কোন টাকা লাগবে না। শুধু সরকার কর্তৃক নির্ধারিত ফি জমা দিলেই সময় মতো বিদ্যুৎ চলে যাবে। সে কারণে অনেক চেষ্টা করেও আমার কাছ থেকে কেউ বাড়তি টাকা নিতে পারেনি। কিন্তু আমার বাড়িতে ঠিকই বিদ্যুৎ লাইন গেছে। শুধু শাহাজাহান মিয়াই নন, মুরাদনগর উপজেলার প্রতিটি মানুষই এখন বিদ্যুৎ নিয়ে মহাখুশি।’

চট্টগ্রাম জেলার সর্ববৃহৎ মুরাদনগর উপজেলার ২২ ইউনিয়নের ৩১২টি গ্রামের প্রতিটি ঘরেই এখন বিদ্যুৎ সংযোগ রয়েছে। এমপি নির্বাচিত হওয়ার পরই উপজেলার প্রতিটি গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার বিষয়টি আশ্বস্ত করেছিলেন ইউসুফ আব্দুল্লাহ হারুন।

বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, আগে যেখানে ৪৫ হাজার গ্রাহক বিদ্যুৎ সেবা পেতো, আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি হওয়ার পর ১ লক্ষ ৬৪ হাজার গ্রাহক নতুন বিদ্যুৎ সংযোগ পেয়েছে। আগে যেখানে দৈনিক ৫-৬ ঘন্টা বিদ্যুৎ থাকতো, এখন ২২-২৩ ঘন্টা বিদ্যুৎ থাকছে। দেশ স্বাধীনের পর থেকে ৭.৫ মেঘাওয়াট বিদ্যুৎ ছিল। এখন ৪৫ মেঘাওয়াটে উন্নীত হয়েছে। যেখানে ১০ মেঘাওয়াট ধারণ ক্ষমতার একটি মাত্র উপ-কেন্দ্র ছিল। এখন সেখানে ৫০ মেঘাওয়াট ধারণ ক্ষমতা সম্পূর্ণ ৩টি উপ-কেন্দ্র রয়েছে। একটি মাত্র জোনাল অফিস থাকায় গ্রাহকের ভোগন্তি ছিল চরমে। আর এখন একটি জোনাল ও ২টি সাব জোনাল এবং ৩টি অভিযোগ কেন্দ্র স্থাপন করে গ্রাহকদের দেয়া হচ্ছে নিরবিচ্ছিন্ন বিদুৎ সেবা।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি হওয়ার পর থেকেই তাঁর নির্বাচনী এলাকা কুমিল্লা-৩ মুরাদনগর উপজেলার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। শিক্ষার মানোন্নয়নে অবকাঠামোগত ব্যাপক উন্নয়নসহ তিনি অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন। পাশাপাশি তাঁর আমলে শতভাগ বিদ্যুতায়িত করা হয়েছে। তাছাড়া করোনার শুরুতেই অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষদেরকে সাহায্য সহযোগীতা ছিল চোখে পরার মতো। ‘হ্যালো ছাত্রলীগ’ শিরোনামে ধান কাটা ও ঘরে খাবার পৌঁছে দেয়া এবং যুবলীগের মাধ্যমে করোনায় মৃতদের দাফন-কাফন সম্পূর্ণ করা কর্মসূচি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ ভাইরাল হয়েছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ফসিউল হক জাহাঙ্গীর বলেন, আওয়ামীলীগ সরকারের নির্বাচনী ইশতেহার ‘আমার শহর, আমার গ্রাম’ বিনির্মানে মুরাদনগর উপজেলাকে শতভাগ বিদ্যুৎ সেবার আওতায় এনেছেন এমপি মহোদয়। তাছাড়া এই সেবাকে আরো টেকসই করার জন্য মুরাদনগর উপজেলায় একটি ১৫০ এমভিএ গ্রীড উপকেন্দ্র, মুরাদনগর ও কামাল্লায় ১০ এমভিএ করে দুইটি বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ প্রক্রিয়াধিন রয়েছে।

এ বিষয়ে আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে পরিনত করার লক্ষে অকান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার ফলশ্রুতিতে ঘরে ঘরে বিদ্যুতায়িত হয়েছে। এ উপজেলায় বেশ কিছু উন্নয়ন প্রকল্প রয়েছে। সবকটি বাস্তবায়িত হলে মুরাদনগর উপজেলাবাসী গ্রামে থেকেই শহরের সকল সুযোগ-সুবিধা পাবে ইনশাল্লাহ।’