ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মুরাদনগরে চার ইটভাটাকে ২১ লক্ষ টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র ছাড়া ও ইটভাটায় কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে কুমিল্লার মুরাদনগর উপজেলায় চারটি ইটভাটা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার সন্ধ্যা নাগাদঢাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩’র ধারা ১৫(১) (খ) ও ১৮ (২) মোতাবেক চার ব্রিকফিল্ডকে ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শওকত আরা কলি ও গবেষণা কর্মকর্তা রুনায়েত আমিন রেজা।
মুরাদনগর সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামে অবস্থিত কামাল উদ্দিনের তাসফি ব্রিকফিল্ডকে ৫ লক্ষ ও মোস্তাক আহম্মেদের এম.বি.সি কে ৬ লক্ষ টাকা জরিমানা করেন। অপর দু’টি রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের তুষার ইসলামের বি.আর.এস কে ৬ লক্ষ ও মো. খলিলুর রহমানের ইসলাম ব্রিকসকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ বলেন,পরিবেশের ছাড়পত্রসহ আরো অনেক কাগজ পত্র না থাকায় চারটি ব্রিকফিল্ডকে ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

কুমিল্লা জেলার ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ভূইয়া বলেন, কাগজ পত্র নাই এমন অনেক ব্রিকফিল্ড চলছে, যা দু:খ জনক। সরকার অনুমোদিত পরিবেশ বান্ধব জিগজাগ ব্রিকফিল্ড চালানো উচিত।