ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মুরাদনগরে ভ্রাম্যমান আদালতে জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

কুমিল্লার মুরাদনগরে হোম কোয়ারেন্টাইন না মানায় এক প্রবাসী ও বেশি দামে চাল বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার বিকেলে উপজেলার মেটংঘর গ্রামে ওই প্রবাসীকে ৫ হাজার ও বাঙ্গরা বাজারে চাল ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ। এসময় অভিযুক্ত ওই প্রবাসীকে জরিমানা শেষে পুনরায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

জানা যায়, গত রবিবার (১৫ মার্চ) দুবাই থেকে দুইসহোদর মেটংঘর গ্রামের নিজ বাড়িতে আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদেরকে ১৪দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা দিলেও তারা তা না মেনে বাড়ির বাহিরে এবং হাট-বাজারে ঘুরাফেরা করছিলো। এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার বিকেলে ভ্রাম্যমান আদালতের টিম ওই প্রবাসীর বাড়িতে গিয়ে খোঁজ নিলে একজনকে বাড়িতে পাওয়া গেলেও অপরজনের বিষয়ে জানতে চাইলে তার পরিবারের সদস্যরা জানায় সে চিকিৎসার জন্য নবীনগর অবস্থান করছেন। পরে ওই প্রবাসী বাড়িতে ফিরলে ভ্রাম্যমান আদালত সরকারি নির্দেশ অমান্য করার অপরাধে তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে উপজেলার বাঙ্গরা বাজারে অতিরিক্ত দামে চাল বিক্রির অভিযোগে মের্সাস বাবুল ট্রের্ডাসের মালিক বাবুল মিয়াকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বাঙ্গরাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ বলেন, বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য সরকার সকল প্রবাস ফেরতদের ১৪দিনের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছেন। কিন্তু কিছু প্রবাসী তা অমান্য করে বাড়ির বাহিরে ঘুরাফেরা করছে যা বর্তমান করোনা পরিস্থিতির জন্য খুবই ভয়ানক। যারা হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরাফেরা করছে এবং যে ব্যবসায়ীরা বাজারে কৃত্তিম সংকট তৈরী করে পণ্যে মূল্য বৃদ্ধি করছে আমরা তাদের খোঁজখবর নিচ্ছি। যারা সরকারি নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা অব্যাহত থাকবে।