ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মুরাদনগরে হাসপাতাল সিলগালা,৭০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মার্চ ২০২২  

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজারে একটি অবৈধ হাসপাতালে অভিযান চালিয়ে ৭০হাজার টাকা জারিমানা ও হাসপাতাল সিলগালা করেছে প্রশাসন।

সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিষেক দাশের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বাঙ্গরাবাজার সংলগ্ন শারমিন আরিফ হাসপাতালে এই অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ নাজমুল আলম।

জানা যায়, অভিযানের সময় হাসপাতালে কয়েকজন গর্ভবতী ও প্রসূতি নারী ভর্তি ছিলো। হাসপাতালে ডাক্তার থাকার কথা থাকলেও আবাসিক অথবা দায়িত্বরত কোন চিকিৎসক পায়নি ভ্রাম্যমান আদালত। এসময় হাসপাতালে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাওয়া হলে কতরপক্ষ কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেনি। পরে ভ্রাম্যমান আদালত শারমিন আরিফ হাসপাতালের মালিক জুনিয়র মিডওয়াইফ শারমিন আক্তারকে সত্তর হাজার টাকা জরিমানা করে এবং হাসপাতালটি সিলগালা করে দেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ নাজমুল আলম বলেন, এই হাসপাতালে আমরা কোন ডাক্তার ও নার্স পাইনি। একজন জুনিয়র মিডওয়াইফ এই হাসপাতালটি পরিচালনা করছিলো। তাদের বৈধ কোন কাগজপত্র ছিলো না। তাই হাসপাতালটি বন্ধ করে দিয়েছি। মুরাদনগরে কোন লাইসেন্স বিহীন হাসপাতাল চলতে দেয়া হবে না। আমাদের এই অভিযান চলমান থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ বলেন শারমিন আরিফ হাসপাতালটি কোন প্রকার অনুমোদন না নিয়ে দীর্ঘদিন ধরে ডাক্তার বিহীন চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছে খবর পেয়ে আমরা এই হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান চালাই। অভিযানে মালিককে সত্তর হাজার টাকা জরিমানাসহ হাসপাতালটি সিলগালা করি।