ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মুশফিককে পাওয়ার লড়াইয়ে নামছে আইপিএলের তিন দল!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

আইপিএলে খেলার ইচ্ছে বা স্বপ্ন থাকে প্রায় সব ক্রিকেটারেরই। অথচ এই টুর্নামেন্টে খেলার জন্য প্রথমে আগ্রহই প্রকাশ করেননি টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত অবশ্য মত বদলেছেন। ২০২০ আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় এসেছে তার নাম। ভারতীয় জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকট্র্যাকারের সূত্রানুযায়ী, মুশফিককে দলে ভেড়াতে আগ্রহী আইপিএলের তিনটি ফ্র্যাঞ্চাইজি। 

মূলত ফ্র্যাঞ্চাইজিদের চাওয়াতেই শেষ মূহুর্তে নিজের নাম দিয়েছেন মুশফিক। অনেকের ধারণা, এবারের আইপিএলে তার দল পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ক্রিকট্র্যাকার তাদের প্রতিবদনে বলছে, বিপিএলে খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিককে দলে নিতে ড্রাফটে প্রতিযোগিতা করতে পারে তিন ফ্র্যাঞ্চাইজি। সেই ফ্র্যাঞ্চাইজিগুলো হলো, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

কি কারণে মুশফিকের প্রতি আগ্রহী এই তিন ফ্র্যাঞ্চাইজি তার কারণও দেখিয়েছে ক্রিকট্র্যাকার। তাদের মতে, মুশফিককে দলে টানার মুল কারণ হতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলোর পর্যাপ্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান না থাকা। 

এবারের আইপিএলে রবিন উথাপ্পাকে ছেড়ে দিয়েছে কলকাতা। দলটিতে উইকেটরক্ষক কেবল মাত্র একজন, দিনেশ কার্তিক। ফলে দলে ব্যাক আপ উইকেটরক্ষক প্রয়োজন তাদের। সে কারণে তারা দলে নিতে পারে মুশফিককে। এদিকে আইপিএলের আরেক দল দিল্লি ক্যাপিটালসও ভুগছে একই সমস্যায়। এবার তাদের দলে কেবল রিশাভ পান্ট ছাড়া আর কোন উইকেটরক্ষক ব্যাটসম্যান নেই। ফলে মুশফিকের দিকে তাদের নজর পড়া অস্বাভাবিক নয়। 

এদিকে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু যেভাবেই হোক মুশফিককে নিজেদের ডেরায় ভেড়াতে চাইবে। অন্যান্য আসরে সেরা অনেক প্লেয়ারদের নিয়ে দল গঠন করলেও ভারসাম্যপূর্ণ একাদশ না থাকায় ভালো ফল পায়নি তারা। এবার ফ্র্যাঞ্চাইজিটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড গঠনে মনোযোগী হবে বলে জানিয়েছে। তাদের দলে পার্থিব প্যাটেল ছাড়া আর উইকেটরক্ষক নেই। ফলে নিজেদের ব্যাটিং শক্তিশালী করা ছাড়াও উইকেটরক্ষকের প্রয়োজনীয়তা থেকে মুশফিককে বেছে নিতে পারেন তারা।

মুশফিক দল পাবেন কিনা তা জানা যাবে আগামীকাল (বৃহস্পতিবার) কলকাতায় অনুষ্ঠিত নিলাম শেষেই।