ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেলের সার্বিক অগ্রগতি ৪২ শতাংশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেলের সার্বিক অগ্রগতি ৪২ শতাংশ বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দফতর প্রধান এবং প্রকল্প পরিচালকদের নিয়ে চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে অগ্রগতি পর্যালাচনা ও নাগরিক সেবা প্রদান বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। 

তিনি বলেন, উত্তরা থেকে আগাঁরগাও ৬৮ শতাংশ আর আগাঁরগাও থেকে মতিঝিল পর্যন্ত ৩৬ শতাংশ কাজ শেষ হয়েছে। ২০২১ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ হওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে।

এ প্রকল্পে ৫৮ জন চীনা নাগরিক রয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এর মধ্যে ৩১ জন চীনে গেছে, ফিরে এসেছে ১ জন। তবে তাদের জন্য প্রকল্পের কাজে প্রভাব পড়বে না।

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রসঙ্গে তিনি বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের ৫৫ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। এই প্রকল্পে মোট ৩৮ জন চাইনিজ কর্মরত রয়েছে। এরমধ্যে ২০ জন কাজ করছেন এবং ১৮ জন ছুটিতে রয়েছেন। যারা ছুটিতে রয়েছেন তাদের জন্য কাজে কোন অসুবিধা হচ্ছে না। 

সেতুমন্ত্রী বলেন, যেসব ঠিকাদার সময়মতো কাজ শেষ করবে না বা কাজ শুরু করতে গড়িমসি করবে তাদের ফাইনাল নোটিশ দিয়ে ওয়ার্ক অর্ডার ক্যানসেল করা হবে বলে আমি নির্দেশ দিয়েছি। দরকার হলে ব্লাকলিস্ট করতে হবে। বর্ষার আগে সব সড়ক ব্যবহারযোগ্য করতে হবে।