ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মেয়ের বিয়ে দিতে গিয়ে বাবা জেল হাজতে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

কুমিল্লা সদর দক্ষিণে বাল্য বিয়ের আয়োজন করায় কনের পিতাকে অর্থদন্ডসহ কারাদন্ড এবং বর ও ঘটককে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দীন এ দন্ডাদেশ দেন।

জানা যায়, ১০ অক্টোবর কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের কোদালিয়া গ্রামের দেলোয়ার হোসেন তার ১৫ বছর বয়সী মেয়ের সাথে একই ইউনিয়নের দক্ষিণ রামপুর গ্রামের জুলফু মিয়ার ছেলে সৌদি প্রবাসী মো: মোতালেবের (৩৪) বিয়ের আয়োজন করেন।

দুপুর সাড়ে ১২টায় কনের বাড়ীতে পৌছে  বর। খবর পয়ে পুলিশ নিয়ে বিয়ে বাড়ীতে যান উপজেলা নির্ব্হাী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দীন।

তিনি বর-কনেসহ উভয়ের পরিবারের সাথে কথা বলেন। এরপর কনের জন্মসনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই করে ও উভয় পক্ষের স্বীকারোক্তি অনুযায়ী বাল্য বিয়ে প্রমানিত হওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে বাল্য বিয়ে নিরোধ আইনে কনের পিতা দেলোয়ার হোসেনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও নগদ ৫০ হাজার টাকা অর্থদন্ড, বর মো: মোতালেবকে ১ লক্ষ টাকা অর্থদন্ড এবং কনে পক্ষের ঘটক উপজেলার গজারিয়া গ্রামের ছাদেকুর রহমানের ছেলে স্থানীয় শীষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হালিমকে ৫০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন। বিকালে পুলিশ কনের পিতাকে শ্রীঘরে প্রেরণ করেছে।