ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মেরুদণ্ডহীন বিএনপিতে বাড়ছে তাসনিম খলিলদের সমাদর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

জনসমর্থন না থাকায় সরকারের বিপক্ষে বিগত ১৪ বছরেও কোনো জনমত বা কথিত দাবি আদায়ের আন্দোলন গড়ে তুলতে পারেনি বিএনপি। বিএনপির এমন ব্যর্থতার জন্য তাদের নেতিবাচক কর্মকাণ্ডকে দায়ী মনে করেন অনেকে। অপকর্মের কারণে জনসমর্থন হারানো বিএনপি এখন অন্যের ঘাড়ে পা দিয়ে আন্দোলন জমাতে তৎপরতা চালাচ্ছে। ২০১৮-তে ড. কামালকে ভরসা, ২০১৯ এসে ভিপি নূরের ওপর ভরসা রাখার পর এবার বিতর্কিত সাংবাদিক তাসনিম খলিলের ওপর ভরসা রাখতে চলেছে বিএনপি।

একাধিক গোপন সূত্র বলছে, তাসনিম খলিল ও ডেভিড বার্গম্যানের চলমান কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছে বিএনপি। তাদের করা মিথ্যা সংবাদে ইতোমধ্যে একাত্মতাও প্রকাশ করেছে দলটি। এর আগে একক ও ২০ দলীয় জোটের ব্যানারে আন্দোলনের ডাক দিলেও তাতে জনগণ সাড়া দেয়নি। যার কারণে সেই ব্যর্থতার পুনরাবৃত্তি না করে এককভাবে কোনো আন্দোলন করতে চাচ্ছে না দলটি। তাই আপাতত তাসনিম ও ডেভিডের সাথে মিলে ঝুলে থাকতে চায় বিএনপি।

উল্লেখ্য, এর আগে একাধিকবার তাসনিম খলিল ও ডেভিডরা বিএনপিতে যোগদান করতে অনুরোধ করে প্রত্যাখ্যাত হয়েছে বিএনপির হাইকমান্ড বরাতে এমনটাই জানা যায়। তবে বর্তমানে তারা যেহেতু বিদেশি লবিং কাজে লাগিয়ে মিথ্যা সংবাদ প্রচারে পটু হয়েছে, সেহেতু উক্ত লবিংকে কাজে লাগতে চায় বিএনপি। এজন্য প্রয়োজনে তাদের অর্থ ও জনবল দিয়ে সহায়তা করারও পরিকল্পনাও রয়েছে বিএনপির।

যদিও আরেকটি সূত্র বলছে, বিএনপির সমাদরে তাসনিম ও ডেভিড বার্গম্যান যতোই খুশি হোক না কোনো, প্রয়োজন ফুরিয়ে গেলে তাদের ডাস্টবিনে ফেলে দিতে দ্বিধাবোধ করবে না বিএনপির হাইকমান্ড। আর বিষয়টি জানতে পেরেই হয়তো বিএনপির কাছে ধরা দিচ্ছেন না তাসনিম ও ডেভিড। বিএনপিকে আন্দোলনের সুফল এককভাবে ভোগ করতে দিতে রাজি নন তারা।