ব্রেকিং:
রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ ভোট দিয়ে তানিমের অভিযোগ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

মেসি প্রকাশ্যে বার্সায় থাকার ঘোষণা দিলে সরে যাবেন বার্তোমেউ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০  

লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার সম্পর্ক এখন অনেকটাই দাবার বোর্ডের মতো। বলা যায় দুই পক্ষ রীতিমতো অঙ্ক কষে চাল দিচ্ছে। মেসির সঙ্গে বর্তমান বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের দ্বন্দ্ব মোটামুটি স্পষ্ট। বোর্ডে বার্তোমেউ থাকলে কোনোভাবেই মেসি ক্লাবে থাকবেন না বলে গুঞ্জন চলছে। এমতাবস্থায় বার্তোমেউ জানিয়েছেন, মেসি প্রকাশ্যে বার্সায় থাকার ঘোষণা দিলে সরে যাবেন তিনি। 

গত বুধবার বুরোফ্যাক্সের মাধ্যমে মেসি ক্লাবকে জানিয়ে দেন, আর বার্সেলোনায় থাকতে চান না তিনি। ফ্রি প্লেয়ার হিসেবে অবিলম্বে যেন তাকে ছেড়ে দেয়া হয়। আর্জেন্টাইন অধিনায়কের এমন সিধান্তে আলোড়ন পরে যায় সারাবিশ্বে। এমনকি বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পের সামনে বিক্ষোভ শুরু করেন হাজার হাজার সমর্থক। 

এমতাবস্থায় বার্সেলোনা শহরের মেয়র পর্যন্ত মেসিকে দলে রেখে দেয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু বার্তোমেউ প্রেসিডেন্ট পদে থাকলে মেসি দলে থাকবেন না বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম। ফলে বর্তমান কাতালান অধিনায়ককে ধরে রাখার একটাই উপায়, বোর্ড প্রেসিডেন্টের পদত্যাগ। 

এদিকে মেসির সঙ্গে কথা বলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বার্তোমেউ। তবে ক্ষুদ্ধ মেসি কিছুতেই তার সঙ্গে কথা বলছেন না। বৃহস্পতিবার রাতে স্পেনীয় সংবাদমাধ্যম দাবি করেছে, পদত্যাগ করার ইচ্ছা প্রকাশ করেছেন বার্তোমেউ। শর্ত দিয়েছেন মেসিকে প্রকাশ্যে এসে বলতে হবে তিনি বার্সাতেই থাকবেন। 

কেউ কেউ মনে করছেন, ক্লাব প্রেসিডেন্টের এমন সিদ্ধান্ত আসলে মেসিকে চাপে ফেলার কৌশল। এর আগে বার্সা তারকার বিরুদ্ধে ক্লাবকে নিয়ন্ত্রণ করার অভিযোগ উঠেছিল। বার বার মেসি সেটা খারিজ করে দিলেও এবারের চালটি তাকে চাপে ফেলতে পারে।

এদিকে আইনি জটিলতা এড়াতে রোববার বার্সার ট্রেনিং কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষা (পিসিআর টেস্ট) করাতে যাবেন মেসি। এর পরের দিন অর্থাৎ সোমবার রোনাল্ড কোম্যানের প্রথম দিনের অনুশীলনেও তিনি যোগ দেবেন বলে জানা গেছে।

এমতাবস্থায় অনেকেই প্রশ্ন করতে পারেন, ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেয়া মেসি কেন অনুশীলনে যোগ দেবেন? কারণটা হচ্ছে বার্সার সঙ্গে আর্জেন্টাইন কিংবদন্তির চুক্তি শেষ হবে ২০২১ সালে। ফলে এই সময়ের মাঝে অনুশীলনে যোগ না দিলে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মেসির বিরুদ্ধে যেকোনো ব্যবস্থা নিতে পারেন ক্লাব কর্তৃপক্ষ। 

বার্সেলোনায় না থাকলে মেসি ম্যানচেস্টার সিটিতে যাবেন বলে গুঞ্জন চলছে। তবে শেষ পর্যন্ত কী হবে তা আসলে সময়ই বলে দেবে।