ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

যদি লজ্জা থাকে, আর টুইট করো না

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

নিজেদের ক্রিকেট ইতিহাসে বাংলাদেশের কাছে প্রথমবার হারের স্বাদ পেলো ভারত। রোববার দিল্লিতে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় রোহিত শর্মার দল। বাংলাদেশের এমন জয়ে ভারতীয় সমর্থকরা রীতিমতো স্তম্ভিত। দুর্বল পারফরম্যান্সের কারণে ভক্তদের সমালোচনার মুখে পড়েছে টিম ইন্ডিয়া। কিন্তু কে জানতো, ভারতের হারের কারণে ট্রলের শিকার হবেন দেশটির সাবেক ওপেনার বিরেন্দর শেবাগ!

বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছানোর মূল নাবিক ছিলেন মুশফিকুর রহিম। সিরিজে এগিয়ে গেলো টাইগাররা। সিরিজ জিততে হলে রাজকোট ও নাগপুরে নিজেদের সর্বোচ্চটা দিতে হবে স্বাগতিকদের।

কিন্তু ভারতের হারে শেবাগকে কেন রোষানলে পড়তে হলো? ঘটনার প্রেক্ষাপট আরো আগে। বাংলাদেশ-ভারত সিরিজের প্রচারণা হিসেবে স্টার স্পোর্টস একটি বিজ্ঞাপন বানিয়েছে যেখানে আছেন শেবাগ। বিজ্ঞাপনটিতে ভারতের সাবেক এ ওপেনার আগে কোন ম্যাচে না জেতায় বাংলাদেশকে ঔদ্ধত্যপূর্ণ ব্যঙ্গ করেছিলেন।

কিন্তু এই বিজ্ঞাপনটি ভালোভাবে নিতে পারেনি ভারতীয় সমর্থকরা। অনেকেই মনে করেন এমন বিজ্ঞাপন দেখাও অপমানজনক। ভারতের হারের পর সমর্থকরা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। বিজ্ঞাপনে শেবাগকে বলতে শোনা যায়, ‘এখানেই এত উড়ছে, যদি প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে জিতে যায়, তবে কী করবে কে জানে।’ এতে ভক্তরা আরো বেশি ক্ষিপ্ত হয়ে ওঠে এবং নানাভাবে ট্রলের শিকার হচ্ছেন শেবাগ।

সৌরভ মণ্ডল নামক এক ভক্ত টুইটারে শেবাগকে উদ্দেশ লেখেন, এ ধরনের বিজ্ঞাপন করা বন্ধ করুন। এটা ভারতীয় ক্রিকেটের জন্য অপয়া।

আল নাঈম লেখেন, বাংলাদেশ তো ম্যাচটি জিতে গেলো। এখন আপনি কী করবেন? নাটক নাকি টুইট?

শেবাগ আগে বলেছিলেন, বাংলাদেশ ম্যাচ জিতলে তিনি টুইট করা ছেড়ে দেবেন। আর সেটাকে খোঁচা দিয়ে আদিত্য পারিক লেখেন, ভাই শেবাগ, যেহেতু বাংলাদেশ জিতেছে তাই তোমাকে এখন টুইট করা ছেড়ে দিতে হবে। পুরুষ মানুষ হও এবং ওয়াদা রক্ষা করো।  

আরেক ভক্ত ফাহিম হোসেন শেবাগকে উদ্দেশ করে লেখেন, যদি তোমার লজ্জা থাকে, আর টুইট করো না।