ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

যুবদলকর্মী শাওনের দাফন সম্পন্ন, মরার পরেও মামলার আসামি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

মুন্সীগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় নিহত শাওনের লাশ তার নিজ গ্রামের সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে সদর উপজেলার মুরমা ঈদগা মাঠে জানাজা শেষে তাকে মুরমা সামাজিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে সংঘর্ষের করা মামলায় নিহত শাওনকে ৩ নম্বর আসামি করা হয়েছে। 

শুক্রবার রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শাওনের লাশ নিজ বাড়িতে আনা হলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতরণ হয়। তাকে দেখতে গ্রামের শত শত মানুষ ভিড় জমায়। 

রাত ৯টার দিকে নিহত শাওনের বাড়িতে উপস্থিত হন বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী। এ সময় তিনি বলেন, ইনশাল্লাহ গণতন্ত্র ফিরে আসবে, সুশাসন ফিরে আসবে। শাওনের মতো যাদেরকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে প্রতিটা হত্যার বিচার হবে এই বাংলাদেশের মাটিতে।

তিনি বলেন, শাওন দেশের জন্য গণতন্ত্রের জন্য জীবন দিয়েছে। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদ করতে সে বিএনপির কর্মসূচিতে এসেছিল আর সেখানে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। সুতরাং এটা জনগণের পক্ষে দেশের পক্ষে গণতন্ত্রের পক্ষে। তার এই আত্মদান তার এই শহীদী আত্মদান দেশবাসী ভুলবে না। দল তার পরিবারের দায়িত্ব নেবে।

এদিকে গত বুধবার বিকেলে বিএনপি ও পুলিশের সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার মুন্সীগঞ্জ সদর থানায় দুটি মামলা দায়ের হয়। এর মধ্যে একটি মামলার বাদী সদর থানার উপপরিদর্শক মোহাম্মদ মাঈনউদ্দিন। অপর মামলার বাদী পঞ্চসার ইউনিয়ন শ্রমিক লীগের সদস্য আব্দুল মালেক। ওই মামলায় নিহত শাওনকে (২৫) ৩ নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় ৫২ জনের নাম উল্লেখ্য ও ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। 

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আবুল বাসার বলেন, মামলায় এ পর্যন্ত দুজন আসামি আটক আছে। এর চেয়ে বেশি এ মুহূর্তে বলা সম্ভব নয়। মামলাটি নিরপেক্ষভাবে তদন্ত করা হবে।

নিহত শাওনকে কেন মামলার আসামি করা হয়েছে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে মুঠোফোনে আব্দুল মালেকের কাছে মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের মুক্তারপুরের অফিস ভাঙচুর করায় ও আমার পোলাপানদের মারধর করায় তাদের বিরুদ্ধে মামলা করেছি। 

যাদের আসামি করে মামলা করেছেন তারা কারা জানতে চাইলে বলেন, আমার কাছে তালিকা আছে। আপনি আমার সাথে এসে দেখা করেন। ফোনে বলা যাবে না।

মামলার বাদী আব্দুল মালেক তার অভিযোগপত্রে দাবি করেন, আসামিরা আওয়ামী শ্রমিক লীগের অফিস ভাঙচুর করে। এ সময় বাধা দিলে তার লোকজনকে মারধর করে।

উল্লেখ্য, গত বুধবার মুন্সীগঞ্জের মুক্তারপুর পুরনো ফেরিঘাট এলাকায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় আহত যুবদলকর্মী শাওন বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করে।

নিহত শাওন মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার মুরমা এলাকার সোয়াব আলীর পুত্র। পেশায় ইজিবাইক চালক শাওনের আট মাসের একটি পুত্র সন্তান রয়েছে বলে জানা গেছে।