ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

যুবলীগকে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

তোফায়েল আহমেদ

তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, শেখ মনির আদর্শ ধারণ করে যুবলীগকে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার বিকেলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, লেখক-সাংবাদিক, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি’র ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউতে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ।

তোফায়েল আহমেদ বলেন, শেখ ফজলুল হক মনি ছিলেন অধিক সাহসী এবং বিশ্বস্ত। তিনি ছিলেন বাংলাদেশের রাজনীতি ও স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা। তিনি যা বিশ্বাস করতেন, তাই করতেন। বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িকতার প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন। শেখ মনির আদর্শ ধারণ করে যুবলীগকে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ভার্চুয়ালি সভায় যোগদান করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, স্বাধীনতা বিরোধী মৌলবাদীরা ষড়যন্ত্র করছে। এরা সেই শক্তি যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সহায়তা করেছে। মুক্তিযোদ্ধাদের হত্যা এবং মা-বোনদের সম্ভ্রমহানি করতে সহায়তা করেছে। আর কোনো সাম্প্রদায়িকতা যেন বাংলাদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, সেজন্য যুবলীগকে সোচ্চার থাকতে হবে। মৌলবাদীদেরকে কঠোরভাবে দমন করতে হবে।

তিনি আরো বলেন, মৌলবাদী ও ধর্মান্ধরা ধর্মের নামে অপরাজনীতি শুরু করেছে। এদের অতীত খুঁজে দেখতে হবে। একাত্তরে এদের ভূমিকা কি ছিল। স্বাধীনতা বিরোধী শক্তির মদদে মৌলবাদীরা ষড়যন্ত্র শুরু করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে মৌলবাদীদের সাম্প্রদায়িকতার ষড়যন্ত্র রুখতে যুবলীগকে সোচ্চার থাকতে হবে।

শেখ ফজলে শামস পরশ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে আজ বাংলাদেশ। ঠিক সে সময়ে বাধা হয়ে দাঁড়িয়েছে মৌলবাদ। সমস্যাকে এড়িয়ে না গিয়ে, ভেতরে যেতে হবে। ভেতরে ঢুকেই সমাধান করতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে মৌলবাদীদের বিরুদ্ধে দাঁড়াতে হবে।

শেখ মনির জন্মদিন উপলক্ষে সকাল ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনিসহ সব শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল, অসহায় দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ ও মাস্ক বিতরণ করা হয়।