ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

যেখানে কোয়ারেন্টাইনে সাকিব-মুস্তাফিজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মে ২০২১  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ফ্র্যাঞ্চাইজির করা বিশেষ ব্যবস্থাপনার অবশেষে ভারত থেকে বাংলাদেশে ফিরলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার মুস্তাফিজুর রহমান।

স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী বাধ্যতামূলক ১৪ দিনের কোয়রেন্টাইনে কাটাতে সরাসরি হোটেলে উঠেছেন সাকিব-মুস্তাফিজ। স্ত্রীকে নিয়ে হোটেল সোনারগাঁও-এ উঠেছেন মুস্তাফিজ। আর কোয়ারেন্টাইনের জন্য গুলশানের ফোর পয়েন্ট শেরাটন হোটেলকে বেছে নিয়েছেন সাকিব।
বিসিবি লজিস্টিক কর্মকর্তা ওয়াসিম খান গণমাধ্যমকে বলেন, একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে এখানে এসেছেন তারা এবং দেশে ফিরতে তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিগুলি বিশেষ ব্যবস্থা করে দিয়েছে।

তিনি আরো বলেন, পুরো বিষয়টি পর্যবেক্ষণ করছে বিসিবি। হোটেল সোনারগাঁও-এ ১৪ দিনের কোয়ারেন্টাইন সম্পন্ন করবেন খেলোয়াড়রা।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন ছিলেন মুস্তাফিজ। কঠোর জৈব-সুরক্ষা বলয়ে থাকার পরও খেলোয়াড়রা করোনায় আক্রান্ত হওয়ায়, মাঝপথেই স্থগিত হয়ে যায় আইপিএল। এমনকি, করোনার দ্বিতীয় ঢেউয়ে মারাত্মকভাবে সমস্যায় পড়েছে পুরো ভারত।

সম্প্রতি বাংলাদেশ সরকার দক্ষিণ আফ্রিকা এবং ভারতে আগত মানুষদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকার একটি নির্দেশনা জারি করেছে। যদিও অতীতে জাতীয় খেলোয়াড় এবং সহায়ক কর্মীদের ক্ষেত্রে কোয়ারেন্টাইন বিষয়টি শিথিল করা হয়েছিল। তবে এই মুহুর্তের মহামারির দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারণ করায় কোয়ারেন্টাইন নিয়ে সর্তক হয়েছে স্বাস্থ্য বিভাগ।

কোভিড-১৯ এর তীব্রতা প্রতিবেশী দেশ ভারতের বেড়ে যাওয়ায় দেশটির সঙ্গে সাময়িকভাবে সীমান্ত এবং বিমান যোগাযোগও স্থগিত করে দিয়েছে বাংলাদেশ।

যাইহোক, আগামী ২০ মে কোয়ারেন্টাইন পর্ব শেষ হবে সাকিব ও মুস্তাফিজের। শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে জাতীয় দলের সাথে যোগ দিবেন তারা। আগামী ২৩ মে থেকে শুরু হবে সিরিজটি।

সিরিজটি খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলংকা। ১৭ ও ১৮ মে কোয়ারেন্টাইনে থাকবে সফরকারীরা। কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরু করবে শ্রীলংকা।