ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

রামচন্দ্রপুরে অগ্নিকান্ডে দু ভাইয়ের ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মিজি বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই পরিবারটির ৬ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পিআইও রফিকুল ইসলাম, চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর মডেল থানার এসআই মিজানুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিশর্দন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, অগি্নকা-ে তাদের প্রায় ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় সহায়তা করা হবে। অগি্নকা-ের বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে। বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল বলেন, অগি্নকা-ে দু সহোদর ভাইয়ের ৬ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। আমার পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে। এমনকি সরকারের ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করা হয়েছে।

সরজমিনে গিয়ে জানা যায়, গতকাল সকাল ৮টায় বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে অগি্নকা-ের ঘটনা ঘটেছে। এ সময় ঘরে থাকা তাদের সকল কিছু পুড়ে ছাই হয়ে যায়। এলাকার প্রায় দু শতাধিক নারী-পুরুষ দীর্ঘ সময় চেষ্টা করেও আগুন নেভাতে না পারলে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভায়। ততক্ষণে ঘরের সকল কিছু পুড়ে যায়।

অগি্নকা-ে ক্ষতিগ্রস্ত হাফেজ মোঃ সাইফুল ইসলাম মিজি ও মোঃ আইনুদ্দীন মিজি জানান, সকাল ৮টার সময় হঠাৎ বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগি্নকা-ের সূত্রপাত হয়েছে। আমরা দুভাই একই সেমিপাকা ঘরে পার্টিশন দিয়ে বসবাস করে আসছি। আমাদের বসতঘর নির্মাণ করার মতো জায়গা নেই। অগি্নকা-ে আমাদের দু ভাইয়ের ঘরের সকল কিছু পুড়ে ছাই হয়ে যায়। বহু কষ্ট করে কৃষি কাজ করে কোনো রকমে সংসার চালিয়ে আসছি। অন্যান্যের মধ্যে অগি্নকা-ের স্থান দেখতে যান চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোরশেদ আলম মিয়া, ১নং ওয়ার্ড ইউপি সদস্য রিয়াজ উদ্দিন পাটোয়ারী, সাবেক ইউপি সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, ১নং ওয়ার্ডের সম্ভাব্য ইউপি সদস্য পদপ্রার্থী জাকারিয়া খান, জগলু গাজী, ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ মাসুদ খান, সাধারণ সম্পাদক শাহআলম হাজীসহ এলাকার লোকজন।