ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাজারহাট এলাকায় পূর্বশত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে কয়েক লাখ টাকার মাছ মারার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাতের কোন একসময়ে ঢালী বাড়ির কৃষক হজু ঢালীর ৬৯ শতাংশ পুকুরে বিষ দিয়ে মাছ মারে দূবৃত্তরা।

শুক্রবার সকালে ঘটনা জানার পর স্থানীয় ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী পুলিশকে ঘটনাটি জানালে চাঁদপুর মডেল থানার কর্তব্যরত এএসআই তহিদুল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেন।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ কৃষক হজু ঢালী বলেন, আমি দীর্ঘ ৩০ বছর যাবৎ মাছ চাষ করে আসছি। কিন্তু গতকাল রাতে আমার পুকুরে দূর্বিত্তরা বিষ দিয়ে মাছ মেরে ফেলে। বৃহস্পতিবার রাতে আমার পুকুরে বিষয় দেয় শুক্রবার ভোরে ওঠে দেখি পুকুরের সব মাছ মরে ভেসে উঠে । কিছু দিন আগে আমিন মিজির ছেলে মন্নান মিজি দলবল নিয়ে আমার জায়গা দখল করতে চেষ্টা করে। সেসময় মান্নান মিজি আমার ক্ষতি করবে বলে হুমকি দেয়। আমি এ ঘটনার পর স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি তিনি পুলিশ পাঠিয়েছন। আমার সাথে শত্রুতা থাকতে পারে কিন্তু তার জন্য এভাবে আমরা মাছগুলো মেরে ফেলবে। এতে আমার প্রায় তিন লাখ টাকার মতে ক্ষতি হয়েছে।

ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা মেম্বার সুলতানা বেগম বলেন,আমাদের চেয়ারম্যান ঘটনাটি জানার পর আমাকে সরজমিনে আসতে বলেন। আমি কাল ৯টার এসে দেখি শত শত মরা মাছ পুকুরের ভেসে উঠেছে । তখন বিষয়টি তাৎক্ষনিক চেয়ারম্যানকে অবহবত করলে তিনি সাথে সাথে বিষয়টি পুলিশকে জানালে পুলিশও ঘটনাস্থলে আসেন।

যুবলীগের সাবেক সভাপতি পলাশ পাটওয়ারী বলেন, হজু ঢালী অনেক বছর যাতৎ ক্ষ্যাতি গিরস্তির সাথে সাথে মাছ চাষ ও করছে। গতকাল রাতের কোন এক সময়ে তার পুকুরের সব মাছ বিষ দিয়ে মেরে ফেলে। পুলিশ;ঘটনাস্থল পরিদর্শৃন করেছে, পুলিশ খতিয়ে দেখলেই পাবে এ ঘটনার সাথে কারা জড়িত। আমরা এলাকাবাসী হজু ঢালীর এ ক্ষতি যারা করেছে তাদের সুষ্ঠ বিচার দাবী করছি।