ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

রাষ্ট্রপতিকে নিয়ে কটুক্তি! থানায় মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ আগস্ট ২০২০  

বিএনপি সমর্থিত কুমিল্লার চান্দিনা উপজেলার এক নেতা বিদেশে থেকে রাষ্ট্রপতিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কটুক্তি করায় চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন অভি বাদী হয়ে ‘জিয়া হক’ নামের ফেইসবুক আইডি ব্যবহারকারী জিয়াউল হক জিয়াকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

জিয়াউল হক জিয়া চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকার বাসিন্দা। তিনি ইঞ্জিনিয়ার সামছুল হকের ছেলে। দীর্ঘ কয়েক বছর যাবৎ তিনি কানাডায় বসবাস করেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন অভি জানান- চান্দিনা উপজেলা বিএনপি নেতা জিয়াউল হক আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর লন্ডনে চলে যায়। বিদেশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা উস্কানিমূলক অপপ্রচার করে আসছে।

সম্প্রতি তিনি বঙ্গবন্ধুকে নিয়ে একটি অপপ্রচার করেন এবং গত ১৭ আগস্ট সকালে তার নিজ ফেইসবুক আইডি ‘জিয়া হক’ থেকে দেশের মাননীয় রাষ্ট্রপতিকে নিয়ে অশালিন কটুক্তি করে ফেইসবুকে পোস্ট করে। যা চরম মানহানীকর। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে রাজনীতি করি আমরা তা কোন ভাবেই মেনে নিতে পারছি না। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামস্উদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান-  বিষয়টি আমরা দেখেছি। প্রাথমিক তদন্তে ফেসবুক আইডিটি বিএনপি নেতা জিয়াউল হক জিয়ার বলে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন জানান- মামলার বিষয়টি শুনেছি। ঘটনার সত্য-মিথ্যা কিছুই জানি না। এছাড়া জিয়া হক চান্দিনা উপজেলা বিএনপি, সহযোগি ও অঙ্গ-সংগঠনের কোন পদপদবী নেই।