ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রেইকোর্সের যুবদলকর্মী সোহেল হত্যা মামলায় একজনের ফাঁসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

কুমিল্লা নগরীর রেইকোর্স এলাকার যুবদল কর্মী এস.এম তৌহিদ সোহেল হত্যা মামলায় প্রধান আসামি যুবদল কর্মী আহসান হাবীব মিঠুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের আদেশ প্রদান করেছে কুমিল্লার আদালত। মামলার অপর দুই আসামি মোস্তফা জামান ও মোঃ শাহেদ হাসানকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ, ২য় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। আদালত সূত্র জানায়, বিগত ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর দুপুরে নগরীর রেইসকোর্স এলাকায় একটি রেস্টুরেন্টে ১৮ দলীয় জোটের অনুষ্ঠান চলাকালে যুবদল কর্মী আহসান হাবীব মিঠুর সাথে যুবদল কর্মী এস.এম তৌহিদ সোহেলের হাতাহাতি হয়। পরে মিটিং শেষে বিকেল পৌণে ৫ টায় রেইসকোর্স এলাকায় এসে এস.এম তৌহিদ সোহেলকে ছুরিকাঘাত করে হত্যা করে পালিয়ে যায় আহসান হাবীব মিঠু। এ সময় অপর দুই আসামি মিঠুর সাথে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের স্ত্রী বদরুন্নাহার লুনা বাদি হয়ে ৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। পরে আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে থানা পুলিশ। বিচারকালে ১৩ জনের স্বাক্ষী সাক্ষ্য গ্রহণ করা হয়। আজ ৮ বছর পর এ হত্যাকান্ডের রায় ঘোষণা করা হল। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারি অতিরিক্ত পি.পি মোঃ আব্দুল মান্নান মজুমদার এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। আসামি পক্ষে ছিলেন এড. আলী আক্কাছসহ আরো অনেকে।