ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রোল মডেলের অর্থ বিএনপি কী বুঝবে?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯  

বিএনপির বিভিন্ন সময় বিরূপ মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উন্নয়নের রোল মডেলের অর্থ কী বুঝবে বিএনপি? দেশের এতো উন্নয়ন তাদের চোখে পড়ে না। তাদের অতীতের দুর্নীতির চিত্রগুলো আয়নায় দেখেন।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির উদ্দেশে তিনি এমন প্রশ্ন রাখেন।  

বিএনপির সাংগঠনিক কাজে সরকার বাধা দিচ্ছে, এমন অভিযোগ পরিপেক্ষিতে তিনি বলেন, বিএনপির কোথাও কোনো সভায় পুলিশ বাঁধা দেয়নি। সবখানে তারা সভার অনুমতি পেয়েছে। সরকারের বিরুদ্ধে অভিযোগ ছাড়া বিএনপির কিছু নেই। বিরোধী দলীয় দল থাকায় তারা মিথ্যা বলে মাঠ গরম করছে।

দুদক চেয়ারম্যানের গতকালের এক মন্তব্য নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখবো। সরল বিশ্বাস বলতে তিনি কি বুঝাতে চেয়েছেন, তা আমাকে জানতে হবে? তবে দুর্নীতি দুর্নীতিই। এটা অন্যভাবে দেখার উপায় নেই। 

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের ইন্ধনদাতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা সম্পর্কে কাদের বলেন, কেন তাদরে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না। যত কঠিনই হোক না কেন, আমরা প্রথমে কারণ দর্শাতে বলবো। তিন সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে হবে। কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না। সহযোগিদের মধ্যে যারা বিদ্রোহে ছিল বা তাদের সহায়তা করেছে সমর্থন করেছে তাদের সংশ্লিষ্ট সংগঠন থেকে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 

বন্যা মোকাবিলায় দল ও সরকারের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, বন্যা কবলিত এলাকায় প্রধানমন্ত্রীর নিদের্শনা আনুযায়ী তাদের পাশে দাঁড়িয়েছি। আজকেও জামালপুর ও গাইবান্ধায় প্রতিনিধি গেছে এবং স্থানীয় নেতাদেরও নিদের্শনা দেয়া হয়েছে। আমাদের টিম বন্যাদুর্গত এলাকায় যাচ্ছে। সরকারও আন্তরিক, ব্যবস্থা নেয়া হচ্ছে। 

জাতীয় পার্টির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, জাতীয় পার্টি প্রধান বিরোধী দল, সংসদে অনেকগুলো আসন আছে। রাজনীতিতে তারাই টিকে থাকবে যারা সময়োপযোগী রাজনীতি চর্চা করবে। 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।