ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

লংকানদের দ্রুত গুটিয়ে দেয়ার লক্ষ্যে চতুর্থ দিন নামলো বাংলাদেশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

বড় সংগ্রহ নিয়েই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। তবে শ্রীলংকাও ছেড়ে কথা বলছে না। ক্যান্ডি টেস্টের তৃতীয় দিন ব্যাট হাতে দারুণ প্রতিরোধ গড়েছিল স্বাগতিকরা। এমতাবস্থায় লংকানদের দ্রুত গুটিয়ে দেয়ার লক্ষ্যে চতুর্থ দিন মাঠে নেমেছে মুমিনুল হকের দল। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ২৩৫ রান। করুণারত্নে ৯০ ও ধনঞ্জয়য় ২৭ রানে অপরাজিত আছেন। 

তৃতীয় দিন সাত উইকেটে ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন করুণারত্নে ও থিরিমান্নে। লাঞ্চ বিরতি শেষে লংকানদের সংগ্রহ ছিল কোনো উইকেট না হারিয়ে ১১ রান।

লাঞ্চের ঠিক আগের ওভারেই উইকেট পেয়ে যেত টাইগাররা। তাসকিনের করা ডেলিভারি বুঝতে ভুল করেন করুনারত্নে। লিভ করতে গিয়ে বল তার প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। তবে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি।

লাঞ্চের পর আক্রমণাত্মক শুরু করে শ্রীলংকা। তুলনামূলক দ্রুতগতিতে রান তুলতে থাকেন থিরিমান্নে। ৯৫ বলে ফিফটি পূরন করেন তিনি। আরও ৮ রান যোগ করতেই লেগ বিফোরের শিকার হন এই ব্যাটার। মেহেদী হাসান মিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি।

বড় স্কোরের সম্ভাবনা জাগালেও ২০ রানের বেশি করতে পারেননি ওশাডা ফার্নান্দো। তাসকিন আহমেদের করা লেগ স্টাম্পের বাইরের বলে ফ্লিক করতে গিয়ে লিটনের তালুবন্দি হন তিনি। 

অ্যাঞ্জেলো ম্যাথিউস কিছুটা আক্রমণাত্মক ছিলেন। তবে তাকে আর্মারে বোকা বানিয়ে বোল্ড করেন তাইজুল ইসলাম। সাজঘরে ফেরার আগে লংকান অলরাউন্ডার করেন ২৫ রান। ধনঞ্জয় ডি সিলভাকে নিয়ে দিনের বাকি সময় নির্বিঘ্নে পার করেন ওপেনার দিমুথ করুণারত্নে।