ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

লকডাউন করা হচ্ছে কুমিল্লা সিটির ৪টি ওয়ার্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ জুন ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কুমিল্লা সিটি কর্পোরেশনের চারটি ওয়ার্ড লকডাউন করা হবে। ২০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড লকডাউন থাকবে।

মঙ্গলবার ডিসি কার্যালয়ের সম্মেলনকক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, লকডাউন থাকা চারটি ওয়ার্ডের প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল দেবে জেলা প্রশাসন। এছাড়া তেল ডাল, পেঁয়াজসহ অন্যান্য খাদ্যসামগ্রী দেবেন এমপি বাহার। লকডাউন বাস্তবায়নে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন কাউন্সিলর ও স্বেচ্ছাসেবকলীগের সদস্যরা।

সভায় আরো জানানো হয়, লকডাউনের আওতাভুক্ত এলাকায় আর্থিক লেনদেনের জন্য শুধুমাত্র এটিএম বুথ ব্যবহার করা যাবে। কোনো ব্যাংক খোলা থাকবে না।

এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডে জরুরি সেবার অংশ হিসেবে শুধুমাত্র হাসপাতাল, ফার্মেসি ও মুদি দোকান খোলা থাকবে। কোনো চিকিৎসক চেম্বার করতে পারবেন না।

জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, নগরীর অন্যান্য এলাকাতেও শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এসপি মো. সৈয়দ নুরুল ইসলামের নেতৃত্বে পুলিশ, র‌্যাব যৌথভাবে কাজ করবে।

সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মজিবুর রহমান, জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী, সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মীর শাখাওয়াত হোসেন প্রমুখ।