ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

লক্ষ্মীপুর বিতর্কিত শর্তাবলী বাদ দিয়ে দরপত্র আহ্বানের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে আহ্বানকৃত দরপত্রে বিতর্কিত শর্ত বাদ দিয়ে সকলের জন্য অবাধ ও অংশগ্রহণ মূলক টেন্ডার আহ্বানের দাবিতে লক্ষ্মীপুর সিভিল সার্জন বরাবর আবেদন করেন মেসার্স খন্দকার ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানের আবেদন সূত্রে জানা যায় ২২-২৩ অর্থ বছরের লক্ষ্মীপুর সদর হাসপাতালের এমএসআর সামগ্রী ক্রয়ের জন্য ৪ জানুয়ারি টেন্ডার আহ্বান করা হয়।
যাহার মেমো নং Health /SUP/SHI/ Laxmi/MSR/ 2023/23 তাং ০৪.০১.২০২৩ ইং।

টেন্ডারে উল্লেখিত বেশ কিছু শর্ত পিপিআর আইন ২০০৬ ও বিধিমালা ২০০৮ এর সংশোধনী ২০১৯ এর পরিপন্থী।
মূলত সিভিল সার্জন কার্যালয়ে কতিপয় দূর্ণীতিবাজ তাদের পছন্দের ঠিকাদারকে কাজ বাগিয়ে দিয়ে পায়দা লুটতে এসব শর্ত জুড়ে দিয়েছে বলে জানান তারা।
আবেদনে বিতর্কিত শর্তাবলী বাদ দিয়ে সংশোধনী বিজ্ঞাপন দিয়ে সকলের জন্য অংশগ্রহণ মূলক দরপত্র আহ্বানের দাবি জানানো হয়।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির জানান, বিতর্কিত শর্তাবলী বাদ দিতে একজন ঠিকাদার আবেদন করেন, তবে পিপিআর বিধিমালা পরীপন্থী কোন শর্ত জুড়ে দেওয়া হয়নি।

এ বিষয়ে জানতে আবেদন কারী প্রতিষ্ঠানের স্বর্তাধীকারী জানান, আমরা চাই অংশগ্রহণ মূলক দরপত্র। পছন্দের ঠিকাদারকে কাজ দিতেই এ ধরনের সাজানো দরপত্র।
বিতর্কিত এসব শর্ত বাদ দেয়া না হলে আমরা আইনের আশ্রয় নিবো।