ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

লবণ ইস্যুতে মাঠে পুলিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

লবণ সংকট ও দাম বৃদ্ধির গুজবে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্য মাঠে নেমেছে পুলিশ। দোকানে দোকানে গিয়ে তল্লাশি চালানোর জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মনিরুল ইসলাম ওয়ারলেসে পুলিশ সদস্যদের এ নির্দেশ দেন। ডিএমপির একাধিক ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্দেশনা পেয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানে নামে পুলিশ। বেশি দামে লবণ বিক্রি করায় এরইমধ্যে বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েক জনকে আটকও করা হয়েছে।

এ বিষয়ে শাহ আলী থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বলেন, লবণ নিয়ে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাঠে কাজ করছি। বাজার কমিটির সঙ্গে কথা বলে যেন কেউ এটা নিয়ে বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে নজর রাখছি।

তুরাগ থানার ওসি নুরুল মুত্তাকিন জানান, ঊর্ধ্বতনের নির্দেশ পেয়ে দোকানগুলোতে অভিযান চালানো হয়। তবে বেশিরভাগ দোকানে গিয়ে লবণ পাওয়া যায়নি। কেউ যেন কোনো প্রকার অসৎ সুযোগ নিতে না পারে সেজন্য এলাকার জনপ্রতিনিধিদের সহযোগিতা নিচ্ছি। বাজার কমিটির সঙ্গেও কথা বলছি।

তুরাগ থানাধীন দিয়াবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিউল আলম বলেন, উত্তরা জোনের ডিসি অফিসের এমন নির্দেশনায় ওসি স্যারের নির্দেশে ফাঁড়ি এলাকার প্রত্যেকটি দোকানে গিয়ে লবণ নিয়ে যে গুজব ছড়ানো হচ্ছে তাতে কান না দিতে বলা হচ্ছে। সেই সঙ্গে কেউ অতিরিক্ত দামে লবণ বিক্রি করছে কি না সেদিকেও নজর রাখছি।

এক বিজ্ঞপ্তিতে শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুদ রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষীদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুদ রয়েছে। তারপরও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে বেশি মুনাফা লাভের আশায় অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে।

এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।