ব্রেকিং:
কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ: আইইডিসিআরে নমুনা প্রেরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

কুমিল্লার লাকসামে একজন স্বাস্থ্যকর্মী সহ তিনজনের শরীরে করোনা উপসর্গ রয়েছে বলে খবর পাওয়া গেছে। তাদের শারীরীক অবস্থা নিশ্চিত হতে গতকাল শুক্রবার নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে মাধ্যমে আইইডিসিআর-এ প্রেরণ করা হয়েছে।
জানা যায়, লাকসাম উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের করোনা সংক্রমণরোধে তৎপর রয়েছে। এ লক্ষ্যে সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত রয়েছে। এ উপজেলার সকল বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। শুরু থেকে এখন পর্যন্ত পরিস্থিতি মোটামুটি ভালো রয়েছে। তবে, গতকাল শুক্রবার তিনজনের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় তাৎক্ষনিক তাদের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে নমুনা সমূহ ঢাকা আইইডিসি’র-এ পাঠানো হয়। যে তিনজনের নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী রয়েছে বলে সূত্রে জানা গেছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামের তিনজনের মধ্যে করোনার উপসর্গের খবর পেয়ে তাৎক্ষনিক নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করেছি। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম তিনজনের নমুনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইইডিসিআর থেকে রিপোর্টের ফলাফল এলে তাদের শারীরীক অবস্থা নিশ্চিত হওয়া যাবে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে জনসমাগম এড়িয়ে বাসায় অবস্থানের নির্দেশনা দেন।