ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

লাকসামে নারী প্রতারক গ্রেপ্তার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২  

লাকসামে বিভিন্ন নাম ব্যবহার করে বিভিন্ন সময়ে পুরুষদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে সু-কৌশলে তাদেরকে তার কাছে ডেকে আনে। কখনো রিকশায়, কখনো সিএনজি করে লাকসাম টু মুদাফরগঞ্জ রাস্তার মাথায় দাঁড়িয়ে থাকে বিভিন্ন সময়ে বিভিন্ন নাম ব্যবহারকারী তাহমিনা, সুমি আবার তানিয়া নাম ব্যবহার করর এই প্রতারক নারী।

কেউ দেখা করতে আসলেই তার স্বামী লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়ন সমেষপুর গ্রামের কন্ট্রাক্টর বাড়ির বিল্লালের ছেলে সোহেলসহ অন্যান্য কয়েকজন মিলে তাদের সাথে থাকা মোবাইল ফোন, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র রেখে দেয় এবং মেরে ফেলার হুমকি দিয়ে বাড়ির লোকদের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১ লক্ষ ২ লক্ষ টাকা এনে দিতে বলে। অন্যথায় এই প্রতারক মহিলার সাথে অনৈতিক ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়ার হুমকি দিলে আগত লোকেরা বাধ্য হয়ে টাকা নিয়ে আসে।

এমনই এক ঘটনায় গত ২৪ সেপ্টম্বর এক ব্যক্তির কাছ থেকে নগদ ৩ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে নেয় এবং হরিশ্চর বাজারের একটি বিকাশ দোকানের নম্বরে টাকা পাঠালে পরে ছেড়ে দেয় ওই লোককে। ছেড়ে দেওয়ার পর ওই ভুক্তভোগী লাকসাম থানায় এসে অভিযোগ করলে, লাকসাম থানা পুলিশ সাথে সাথে হরিশ্চর বাজারের ওই বিকাশ দোকানে উপস্থিত হয়ে লাকসাম উপজেলার ৪ নং কান্দিরপাড় ইউনিয়ন চুনাতি গ্রামের কামাল হোসেনের ছেলে আশিকুল ইসলামকে গ্রেপ্তার করে থানার নিয়ে এসে তার কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে পরে তাকে আদালতে প্রেরণ করে।

শনিবার (১৫ অক্টোবর) লাকসাম থানার এসআই আমিরুল ইসলাম রাতভর অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূল হোতা তানিয়া, তাহমিনা ও সুমি নাম ব্যবহার করা প্রতারক ওই নারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এর আগে গত এপ্রিল মাসের ২৯ তারিখে এক ট্রাভেলস ব্যবসায়ীর সাথে এমনটি করলে ওই ব্যবসায়ীর কাছ থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা নেওয়ার পর ৪টি খালি স্ট্যাম্প রেখে দেয় এই চক্রটি।

ভুক্তভোগী ওই ট্রাভেলস ব্যবসায়ীও থানায় অভিযোগ করলে, প্রথমবার ক্ষমা করে ভুক্তভোগীর কাছ থেকে নেওয়া টাকা ফেরত দেওয়ার কথা বলে নগদ ৪০ হাজার টাকা পরিশোধ করলেও বাকি টাকা এখনো না দিয়ে গোপনে এই কাজ চালিয়ে চাচ্ছিলেন এই প্রতারক চক্রটি।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভুইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।