ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

লালমাইয়ে আগুনে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারে আর্থিক সহায়তা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ মে ২০২৩  

কুমিল্লার লালমাই উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নে শ্রীপুর গ্রামে চার পরিবার ও ওই ইউনিয়নের কালোরা গ্রামে চার পরিবার এবং ভুলইন দক্ষিণ ইউনিয়নের জামিরা গ্রামে এক পরিবার সহ নয় পরিবারে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা দিয়েছে উপজেলার মানবিক সহায়তা সংগঠন মাওলানা আবদুল হাকিম ফাউন্ডেশন। ৩মে বুধবার সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবাসী ব্যবসায়ী হাজী মো. ফরহাদ হোসেন এর নির্দেশনায় সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন মজুমদার, স্হানীয় ইউপি চেয়ারম্যান মো. লিয়াকত হোসেন ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লা আল শাহিন,সংগঠনের দপ্তর সম্পাদক শেখ নোমান, অর্থ সম্পাদক আবদুল হালিম সহ ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক সহায়তার অর্থ তুলে দেন।
গত ২ মে মঙ্গলবার দুপুরে কালোরা গ্রামে ও রাত ৮ টায় শ্রীপুর গ্রামে এবং গত বৃহস্পতিবার জামিরা গ্রামে আগুন লাগে। ৯ পরিবারে বসতঘরের কিছুই বের করতে পারেনি ভুক্তভোগীরা। সবকিছু হারিয়ে পরিবারগুলো বাকরুদ্ধ হয়ে পড়েছে। এতে চৌদ্দটি ঘর পুড়ে যায়। তবে কারও মৃত্যু হয়নি। সবকটি আগুন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লেগেছে বলে ক্ষতিগ্রস্তরা বলেন। পল্লী বিদ্যুৎতের নিম্নমানের মিটার এবং দীর্ঘ সময় বৈদ্যুতিক সংযোগ তার পরিবর্তন না করায় দূর্ঘটনায় নয়টি পরিবার নিঃস্ব হয়েছে বলে জানান স্হানীয় ইউপি চেয়ারম্যান। ফায়ার সার্ভিস স্টেশন দূর থেকে আসার আগেই সবকিছু জ্বলে পুড়ে ছাই হয়ে যায়। স্হানীয় জনতা অনতিবিলম্বে লালমাইয়ে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবী জানান।
মাওলানা আবদুল হাকিম ফাউন্ডেশন লালমাই উপজেলার একটি মানবিক সহায়তা কেন্দ্র। সংগঠনটি ইতিমধ্যে করোনা মহামারী থেকে শুরু করে, খাদ্য সহায়তা, শিক্ষা সহায়তা, চিকিৎসা সহায়তা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা সহ সকল পর্যায়ে সহযোগিতা দিয়ে যাচ্ছে।