ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

লালমাইয়ে ১৬ দোকান পুড়ে ছাই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজার কলাপট্রি ও পালপট্রিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬টি দোকান পুড়ে গেছে।
বৃহস্পতিবার (১২ জানুয়ারী ) দিনগত রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ১০.৩০টায় বাজারে প্রথমে লেপতোশক দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ওই সময় বাজারের বেশিরভাগ ব্যবসায়ীরা বাড়ি চলে যায়।  আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যে তা চারদিকে ছড়িয়ে পড়ে। বাজারে উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বেশির ভাগ ক্ষতিগ্রস্ত হন পাল ব্রাদার্স তার দোকান ও তিনটি গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।
তবে এর আগে বাজারের ৫ টি মুদি দোকান, একটি কাপড়ের দোকান, বেডিং স্টোর ,জুতা দোকান, ঔষধের  দোকানসহ অন্তত ১৬টি দোকান পুড়ে যায়। ব্যবসায়ীদের প্রাপ্ত তথ্য অনুযায়ী আনুমানিক ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শিবু পাল বলেন, ‘রাত ১০টার পর দোকান বন্ধ করে বাড়িতে গিয়ে শুয়ে পড়ি। কিছু সময় পর খবর পেয়ে শুনি বাজারে আগুন লেগেছে। বাড়ি থেকে আসতে না আসতেই ততক্ষণে আমার দোকানের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। ৪০ বছর ব্যবসা করে যা অর্জন করেছিলেন তার সবই শেষ হয়ে গেলো।’ ঘটনাস্থল পরিদর্শনে এসে স্থানীয় বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ব্যবসায়ীদের শান্তনা দিয়ে স্হানীয় সাংসদ মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। এসময় তিনি খুব শীঘ্রই উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্হাপন হবে বলে জানান।
লাকসাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক হোসেন বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষ বলা যাবে।