ব্রেকিং:
দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শান্তিরক্ষা মিশন শেষে ফিরলেন ১৮০ নারী পুলিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন শেষে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ পুলিশের নারী কন্টিনজেন্টের ১৮০ জন সদস্য। শনিবার ভোরে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। পরে রাজারবাগ পুলিশ লাইন্সে সবার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

কন্টিজেন্ট কমান্ডার পুলিশ সুপার সালমা সৈয়দ পলির নেতৃত্বে সফলতা ও সুনামের সঙ্গে কঙ্গোতে এক বছর সাড়ে তিন মাস দায়িত্ব পালন করেছেন পুলিশের এই ১৮০ জন সদস্য।

২০১৯ সালের ২৭ মে এক বছরের জন্য ডিআর কঙ্গোর উদ্দেশে ঢাকা ছাড়েন তারা। তবে করোনা পরিস্থিতির কারণে অতিরিক্ত সাড়ে তিন মাস সেবা দিয়েছেন বাংলাদেশের শান্তিরক্ষীরা। এতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে বলে মনে করেন কমান্ডার সালমা সৈয়দ পলি। 

তিনি জানান, সংঘাতময় দেশ কঙ্গোতে জাতিসংঘের ম্যান্ডেট অনুযায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস কাজ করে কঙ্গো সরকারেরর প্রশংসা পেয়েছেন। এছাড়া বিভিন্ন দেশের প্রতিনিধি ও স্থানীয়দের নিয়ে বাংলাদেশের জাতীয় দিবসগুলো যথাযথ মর্যাদার সঙ্গে পালন করা হয়। ম্যালেরিয়া ও ইবোলাসহ কোভিড নাইনটিনের প্রাদুর্ভাব থেকে সুরক্ষা দানে ব্যানএফপিও’র সদস্যরা নিবেদিত ছিলেন। যা জাতিসংঘের সবস্তরে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে।