ব্রেকিং:
মোবাইল ব্যাংকিং: ২২ কোটি গ্রাহকের লেনদেন ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ইসরায়েলে হামলার পর বাইডেনকে ফোন দিলেন নেতানিয়াহু ৩১ দিন পর বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত তরুণ-তরুণীর ধস্তাধস্তির ভিডিও ভাইরাল, কারা তারা? তরমুজের গায়ে এবার ‘মৌসুম শেষের’ হাওয়া, বেড়েছে দাম চালক-সুপারভাইজারের মৃত্যু নিয়ে গল্প সাজিয়েছেন হেলপার: পুলিশ এবার কুকি-চিনের সহযোগী লাল বম গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ৫০ বস্তা চিনিসহ আ.লীগ নেতা আটক কেএনএফের ৩ সদস্যসহ গ্রেপ্তার ৪ ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে পরিবারের কাছে হস্তান্তর ফোর্বসের বিলিয়নিয়ার প্রকাশ, ধনীদের তালিকায় বাংলাদেশের আজিজ খান ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন ৫ বাংলাদেশি বিএনপির ‘বয়কট ভারত’ আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস ভাড়া কমিয়ে প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে জামায়াতের অনুসারী বেশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম মেট্রোরেল চলাচল স্বাভাবিক বুয়েটে ছাত্রলীগের প্রবেশ: অভিযুক্ত শিক্ষার্থীর সিট বাতিল
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, রেল যোগাযোগ স্বাভাবিক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে কর্তৃপক্ষের অনুরোধে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়ায় সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

৪ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়। বুধবার (২০ জুলাই) সকালে টিকিট না পেয়ে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে শিক্ষার্থীরা ভাঙচুর ও রেললাইন অবরোধ করায় ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করে টিকিটের ব্যবস্থা করা হবে।

সকাল থেকে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীসহ অন্যান্য যাত্রীরাও।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ঢাকা বিভাগ) খায়রুল কবির জানান, সকাল ৮টা ৫৫ মিনিট থেকে ট্রেনটিকে আটকে রাখা হয়।
তিনি আরও বলেন, শিক্ষার্থীসহ যাত্রীরা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে রেললাইন অবরোধ করে বিক্ষোভ করেন। ফলে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আটকে পড়ে। এ কারণে নারায়ণগঞ্জ ছাড়া ঢাকা থেকে সারা দেশ কোনো ট্রেন যেতে পারছিল না। তবে সারা দেশ থেকে ঢাকায় ট্রেন আসতে পেরেছে। পরে তাদের সঙ্গে কথা বলার পর অবরোধ প্রত্যাহার করায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক বলেন, বুধবার সকাল থেকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রীরা বিক্ষোভ করেন। এতে ট্রেন চলাচল বিঘ্নিত হয়।

তিনি আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীরা টিকিটের জন্য বিমানবন্দর স্টেশনে গিয়েছিলেন। তাদের অভিযোগ, স্টেশনে যাত্রী বেশি, টিকিট নেই। যাত্রীদের কাছ থেকে টিকিট কালোবাজারির যে অভিযোগ এসেছে, সেই অভিযোগ আমরা খতিয়ে দেখব।