ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা কেবি স্কুল এন্ড কলেজে বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়ে দশম ও একাদশ শ্রেণীর ১০ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঐ শিক্ষা প্রতিষ্ঠানে এঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যরা। এঘটনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রেনে রাখতে ঐ এলাকায় পুলিশ মোতায়ন করা হয়ছে।

এ ব্যাপারে চান্দলা কেবি হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রাখাল চন্দ্র শিল জানান, গত ২১ সেপ্টেম্বর সোমবার সকালে চান্দলা (হুড়ার পাড়) এলাকার আব্দুস সালাম নামের একজন অভিভাবক ক্ষিপ্ত হয়ে অজ্ঞাত আরো কয়েকজনকে নিয়ে আমাদের কলেজ শাখার কারিগরি বিভাগের ইনচার্জ প্রভাষক জামাল হোসেনের উপর অতর্কিত হামলা চালায় এবং লাঞ্ছিত করে।

এ ঘটনাকে কেন্দ্র করে স্কুল এবং কলেজ শাখার শিক্ষার্থীরা ২২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ টার দিকে একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এসময় চান্দলা (রামচন্দ্রপুর) গ্রামের নাজিম, এমরান, সালাউদ্দিন ও কালামের নেতৃত্বে ২০/২৫ জন বহিরাগত সন্ত্রাসীরা হাতে দেশীয় অস্ত্র নিয়ে কলেজে এবং শ্রেণী কক্ষে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে পিটিয়ে মারধর করে। এ সময় একাদশ শ্রেণীর আরিফুল ইসলাম, মেহেদী হাসান, সবুজ মিয়া, ফাইহিম, সাইম, সানাউল্লাহ, মিজান ও দশম শ্রেণীর শিক্ষার্থী শরিফুল ইসলাম সহ প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হয়। পরে খবর পয়ে ব্রাহ্মণপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অধ্যক্ষ আরো জানায়, আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এদিকে একাদশ শ্রেণীর শিক্ষার্থী আহত আরিফুল ইসলাম জানায়, আমাদের এক শিক্ষক এর উপর বহিরাগতরা হামলা ও নাঞ্ছিত করায় আমরা তার প্রতিবাদে এবং বিচারের ধাবীতে মানবনন্ধন করি। এসময় চান্দলা (রামচন্দ্রপুর) গ্রামের নাজিমের নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী এসে আমাদের উপর এবং শ্রেণী কক্ষে ডুকে অন্যান্য শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় আমিসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হই।

এসময় চান্দলা কেবি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা হমলাকারী বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করে বিচারের আওতায় নেওয়ার ধাবী জানায়।

এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ জানান, আমি বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছে  ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। কলেজে বহিরাগতরা প্রবেশ করে হামলা চালানোর বিষয়টি দুঃখ জনক। এখন ঐ এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়ন আছে। হামলাকারীদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।