ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শিক্ষিকাকে খালি বাসায় ডেকে ধর্ষণের চেষ্টা শিক্ষা কর্মকর্তার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

এক শিক্ষিকাকে খালি বাসায় ডেকে ধর্ষণের চেষ্টা চালিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী। বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে তোলপাড় চলছে।

রোববার  জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করা হয়েছে। তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত। সর্বোচ্চ সতর্কতা ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়েছে পিবিআই।

ভুক্তভোগী শিক্ষিকা জানান, তিনি ২০১০ সালের ২৮ ডিসেম্বর হাজী আব্দুল কুদ্দুস স্কুল অ্যান্ড কলেজের ভোকেশনাল শাখায় সহকারী শিক্ষক পদে যোগ দেন। কলেজে যাতায়াতের সুবিধার্থে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে একটি বাসা ভাড়া নিয়েছেন। আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো. আবুল হোসেনও একই এলাকায় থাকেন। এই সুবাদে তাদের মধ্যে সুসম্পর্ক তৈরি হয়। ২০১৭ সালে কলেযের একটি অনুষ্ঠানে ওই শিক্ষিকার প্রতি কুনজর পড়ে আবুল হোসেনের। এরপর থেকে বিভিন্ন সময় ক্রীড়া অনুষ্ঠান, জাতীয় দিবস উদযাপন ও সামাজিক অনুষ্ঠানে  তাকে ডেকে নিয়ে দায়িত্ব দেন আর কাছাকাছি আসার চেষ্টা করেন আবুল হোসেন।

ওই শিক্ষিকা আরো জানান, এক পর্যায়ে আবুল হোসেন তাকে বিভিন্নভাবে অনৈতিক প্রস্তাব দেয়া ও উত্যক্ত করা শুরু করেন। চাকরির কথা চিন্তা করে এতদিন সহ্য করছিলেন তিনি। চলতি বছরের ৮ মে বিকেলে মেয়ের জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে তাকে দাওয়াত দেন শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন। দাওয়াত পেয়ে তিনি সন্ধ্যায় আবুল হোসেনের বাসায় যান, কিন্তু ওই মুহূর্তে বাসায় কেউ ছিল না। সুযোগ পেয়ে তাকে পেছন থেকে জাপটে ধরে শরীরের স্পর্শকাতর স্থানগুলোতে হাত দেন আবুল হোসেন। ওই সময় তিনি চিৎকার করতে চাইলে মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা করেন। কোনোরকমে সেদিন পালিয়ে নিজের বাসায় চলে আসেন ওই শিক্ষিকা। এরপর ছেলে ও স্বামীকে পুরো ঘটনা জানান।

স্বামী ও ছেলের পরামর্শে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল হোসেনের অপকর্মের কথা  হাজী আব্দুল কুদ্দুস স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটিকে জানান ভুক্তভোগী শিক্ষিকা। এতে কোনো সুরাহা হয়নি, উল্টো তাকে ভয়ভীতি দেখিয়ে চুপ থাকার পরামর্শ দেন কমিটির সভাপতি অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাহেদুল ইসলাম। নিরুপায় হয়ে স্বামী ও ছেলেকে সাক্ষী রেখে আদালতে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী শিক্ষিকা।

রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করার পর বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

এ বিষয়ে জানতে আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেনের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

ব্রাহ্মণবাড়িয়া পিবিআই-এর এসপি মোহাম্মদ শাখাওয়াত হোসাইন বলেন, মামলাটি স্পর্শকাতর। আমরা সর্বোচ্চ সতর্কতা ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সুষ্ঠু তদন্ত করব।