ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্পকলায় রেপার্টরী গার্ডেন থিয়েটার কুমিল্লার মাসব্যাপী কর্মশালা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

শুরু হলো রেপার্টরী গার্ডেন থিয়েটার কুমিল্লার আয়োজনে ১ মাস ব্যাপী( প্রতি শুক্রবার)  ক্রিয়েটিভ ড্রামা ওয়ার্কশপ। আজ ২ ডিসেম্বর, শুক্রবার কুমিল্লা শিল্পকলা একাডেমি মঞ্চে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কর্মশালার ১ম দিনের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বিভিন্ন দলের উৎসুক নাট্যবন্ধুরা। উপস্থিত ছিলেন কুমিল্লা কলেজ থিয়েটার, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার, রেপার্টরী গার্ডেন থিয়েটার কুমিল্লা ও অন্যান্য নতুন পুরাতন নাট্যবন্ধুগণ। উদ্বোধনী দিনের কর্মশালা পরিচালনা করেছেন দলপ্রধান আতিকুর রহমান সুজন ও নৃত্য পরিচালক শম্পা রাণী সিংহ।

আগামী ৯,২৩,ও ৩০ ডিসেম্বরে এই কর্মশালা চলবে। ৯ ডিসেম্বর কর্মশালা পরিচালনা করবেন দেশবরেণ্য নাট্যকর্মী বিলকিস মীর, সজল কুমার ভৌমিক ও এইচ আর অনিক। ২৩ তারিখে কর্মশালা পরিচালনা করবেন নজরুল ইন্সটিটিউট কুমিল্লার সম্মানিত পরিচালক মোঃ আল আমিন ও বাচিক শিল্পী মোঃ খায়রুল বাশার। কর্মশালার শেষ দিন ৩০ ডিসেম্বর, নতুন নাট্যকর্মীদের প্রশিক্ষণ দিবেন কুমিল্লার তরুণ নাট্যশিল্পী শাহাদাৎ সরকার ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অ্যান্থ্রোপলজি বিভাগের সম্মানিত চেয়ারম্যান রবিউল আউয়াল রবি।

পুরো কর্মশালায়  সার্বিক সহযোগিতায় আছেন জেলা শিল্পকলা একাডেমি কুমিল্লার কালচারাল অফিসার আয়াজ মাবুদ। কুমিল্লা অঞ্চলের সকল নবীণ ও প্রবীণ নাট্যশিল্পী, নাট্যবন্ধু, নাট্য দর্শকদের এই কর্মশালায় অংশ নিতে আহ্বান জানিয়েছেন রেপার্টরী গার্ডেন থিয়েটার কুমিল্লার দলপ্রধান আতিকুর রহমান সুজন। তিনি জানিয়েছেন মাত্র ৫০ টাকা ফর্ম ফিলাপের মাধ্যমে যে কেউ উপস্থিত হয়ে কর্মশালার দিন অংশ নিতে পারবেন।