ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শিশু-পঞ্চম শ্রেণির সব বই ডিজিটাল কন্টেন্টে তৈরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২  

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমাদের দেশে এখনো কাগজভিত্তিক ট্রেডিশনাল শিক্ষাব্যবস্থা বিরাজ করছে। আমরা সেই ফরমেটটা ভাঙবো। উন্নত অনেক দেশে এখন কাগজনির্ভর লেখাপড়া নেই। আমরা এটা শুরু করেছি- শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত বই ডিজিটাল কন্টেন্টে তৈরি করেছি।

বুধবার মুন্সীগঞ্জ সদর উপজেলার বাঘাইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং জাজিরা কুঞ্জননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল কন্টেন্টে পাঠদান কর্মসূচি পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সুবিধাবঞ্চিত প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের ৬৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার ডিজিটাল রূপান্তরের কাজ চলছে। বিটিআরসির এসওএফ তহবিলের অর্থায়নে টেলিযোগাযোগ অধিদফতর প্রকল্পটি বাস্তবায়ন করছে। এই প্রকল্পের আওতায় মুন্সীগঞ্জ সদর উপজেলায় দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল কন্টেন্টের মাধ্যমে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে সারাদেশে এ কার্যক্রম ছড়িয়ে যাবে।

এ সময় সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক মো. আব্দুল ওহাব, বিজয় ডিজিটালের সিইও জেসমিন জুই, মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজ উল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আফসার উদ্দিন ভূঁইয়া, চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।