ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শেখ কামালের স্বপ্নপূরণ হবে কুমিল্লায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

দেশের ক্রীড়া জগতের পথিকৃৎ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্যপুত্র আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালকে নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে গোমতীর তীরে ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমী নির্মাণ করা হয়েছে।  শেখ কামাল বাংলাদেশের ক্রীড়াঙ্গণের এক স্বপ্নদ্রষ্টার নাম। বেঁচে থাকলে শেখ কামাল আজকে প্রধানমন্ত্রী থাকতেন। বহুমুখী প্রতিভার অধিকারী ক্ষণজন্মা এই ক্রীড়াব্যক্তিত্ব দেশের যুবক সমাজকে সুস্থ ও সুন্দর মননে গড়ে তুলতে চেয়েছিলেন। যুবক-কিশোরদের সামাজিক অবয়ের হাত থেকে রায় শারীরিক ও মানসিকভাবে গড়ে তুলতে ক্রীড়ামুখি করেছিলেন। বুধবার কুমিল্লা গোমতী নদীর তীরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শেখ কামাল ক্রীড়া পল্লী ও কুমিল্লা স্পোর্টস একাডেমীর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন। শেখ কামাল ক্রীড়া পল্লী ও কুমিল্লা স্পোর্টস একাডেমীর ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে গোমতীর দু’পাড়ের মানুষের মাঝে বয়ে চলেছে আনন্দের ঝর্ণাধারা। উৎসবমুখর এই অনুষ্ঠানে গোমতীর উত্তর পাড়ের পাঁচথুবী ইউনিয়ন, আমড়াতলী ইউনিয়ন, জগন্নাথপুর ইউনিয়ন ও দক্ষিণ পাড়ের কুমিল্লা শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা থেকে আসা বিপুল লোকসমাগম ঘটে। নানা শ্লোগান, করতালি আর বাদ্যযন্ত্রের তালে তালে উৎসবে মেতে উঠে জনতা। এ উপলক্ষ্যে প্রস্তাবিত স্থানে পাঁচথুবী ইউনিয়ন পরিষদ এর উদ্যেগে প্রীতি ফুটবল ম্যাচ এর আয়োজন করা হয়।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরে সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব:) আবু তাহের, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থা সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাঁচথুবী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল। বক্তব্য রাখেন  আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, কুমিল্লার ‘কু’নয়, সু-কাজের মধ্যে দিয়ে এগিয়ে চলেছে। কুমিল্লার সু-সন্তান,সুশীল সমাজ,সু-নাগরিক,সু-সংস্কৃতি আর সু-শাসনের মধ্যে অনেক শুভ কাজ হচ্ছে। যা সারা দেশবাসীর জন্য অনুকরণীয়।