ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শোক দিবস উপলক্ষে ৯০ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা স্বরূপ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৯০টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে ১৫ সহস্রাধিক শিক্ষার্থীর হাতে গাছের চারা দেখা যায়। বর্ষা মৌসুমে গাছ লাগানোর সময় চারা পেয়ে খুশি শিক্ষার্থীরা।

সোমবার উপজেলার নেউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্চিতা দাশ, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রান্তিক সাহা প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে শিক্ষার্থীদের হাতে ফলদ ও ঔষধি গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

বিদ্যালয় প্রাঙ্গণে একটি হরিতকী গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক। এ সময় ৯০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্থানীয় জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাদের উপস্থিতিতে নিজ বিদ্যালয় প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।