ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

‘ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছে বিএনপি’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

বিএনপির ১০ দফা কোন আন্দোলন নয়, তারা চায় ক্ষমতা। ক্ষমতা দিয়ে তারা দুর্নীতি করে। আজকে জনগণ তাদের পাশে না থাকায় তারা এখন ষড়যন্ত্র করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে পথ খুঁজছে বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন।

তিনি বলেন, বিএনপির এই ষড়যন্ত্রের মূল কারণ হচ্ছে, হাওয়া ভবনের নামে তারেক জিয়ার নেতৃত্বে দেশে ‘বিকল্প ক্ষমতার কেন্দ্র’ গড়ে তোলে লুটপাট, দুর্নীতি, অনিয়ম, সন্ত্রাস-নৈরাজ্য করেছে, তার পুনরাবৃত্তি করতে চায় বিএনপি।

শনিবার (২৭ মে) বিকালে সদর উপজেলার দাদপুর ইউনিয়নের খলিফারহাট বাজারে সদর উপজেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন এসব কথা বলেন।

শিহাব উদ্দিন শাহিন বলেন, বিএনপি এখন বলে টেকব্যাক বাংলাদেশ, কিসের টেকব্যাক! টেকব্যাক মানেই কি আবার ৭৫ সালের জিয়াউর রহমানের মার্শাল! হাওয়া ভবনের নামে গণতন্ত্রের প্রহসন! একশ পার্সেন্টের জায়গায় একশ দশ পার্সেন্ট ভোট রেকর্ড হয়েছে, জনগণ সেটা ভুলে যায়নি। বিএনপি বিনা বিচারে বাংলাদেশের বহু মুক্তিযোদ্ধা আর্মি অফিসারকে হত্যা করেছে, অনেক রাজনৈতিক কর্মী ও আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করেছে। সুতরাং বিএনপির আন্দোলন হচ্ছে এদেশকে ধ্বংস করা, এদেশের অর্থনৈতিক সমৃদ্ধিকে নষ্ট করা। আওয়ামী লীগ রাজপথের দল, গণতন্ত্রের প্রতি আমাদের আস্থা ও বিশ্বাস আছে। বিএনপির কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। দেশে কোনো বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তার জবাব রাজপথে থেকেই দেওয়া হবে।

দলীয় মনোনয়নের বিষয়ে তিনি বলেন, দলের বিরুদ্ধে যার অবস্থান, যে লোক দলকে ব্যবহার করে শত কোটি টাকা লুট করেছেন, দলের নেতাকর্মীদের অবমূল্যায়ন করেছেন, সেই লোক কিভাবে দলীয় মনোনয়ন চাইবেন? এখানকার মানুষ চায় বহিরাগত-দুর্নীতিবাজ এমপিকে বাদ দিয়ে সদর-সুবর্ণচরের স্থানীয় নেতৃত্ব থেকে দলীয় মনোনয়ন দেওয়া হোক।

শাহিন বলেন, আমাকে তৃণমূলের নেতাকর্মীরা অনেকটা জোর করছে, আমি যেন দলীয় মনোনয়ন চাই। নেতাকর্মীদের প্রত্যাশার ভিত্তিতে আমি আমার মাতৃতুল্য নেত্রী জননেত্রী শেখ হাসিনা ও আমাদের নোয়াখালীর ঠিকানা প্রিয় নেতা ওবায়দুল কাদেরের কাছে দলীয় মনোনয়ন চাইব। আমাকে দলীয় মনোনয়ন দিলে আমি অতীতের যেকোন সময়ের চেয়ে অনেক বেশি ভোটে এখানে জয়লাভ করবো। আর যদি আমাকে দলীয় মনোনয়ন না দেওয়া হয়, তাহলে দল যাকেই মনোনয়ন দিবে আমি তার জন্য কাজ করবো। তবে এখন যারা দলের কাছে মনোনয়ন চাইবেন, তাদেরকে কথা দিতে হবে, দল যাকেই মনোনয়ন দিবেন, তারা দলীয় প্রার্থীর জন্য কাজ করবেন কিনা?

জনসভায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস জাহেরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট জামাল উদ্দিন ভূঁইয়া, সুবর্ণচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বাহার চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা জাকিউল ইসলাম দুলাল, গোলাম হোসেন বাবলু, দাদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান শিপনসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন বক্তব্য রাখেন। 

জনসভায় আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।