ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সড়কের ওপর বিপদজনক বিলবোর্ড, ঘটতে পারে দুর্ঘটনা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

কুমিল্লা মহানগরে সড়কের ওপরে বিপদজনকভাবে নির্মাণ করা হয়েছে বড় বড় একাধিক বিলবোর্ড। ফলে যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। অতীতেও দেশের বিভিন্ন স্থানে বিলবোর্ড ভেঙে পড়ে পথচারী নিহত ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

কুমিল্লা মহানগরের বিভিন্ন স্থানে ঘুরে বেশ কয়েকটি স্থানে এমন বিলবোর্ডের দেখা মেলে। নগরের রেসকোর্সের নিশা টাওয়ারের সামনে, জিলা স্কুল রোডে, ঈশ্বর পাঠশালা সংলগ্ন এলাকায় অন্তত তিনটি ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের দেখা গেছে।

শহরের অভ্যন্তরীণ সড়ক হওয়ায় প্রতিদিন এই সড়কগুলোতে বিভিন্ন পেশার, বিভিন্ন বয়সের অসংখ্য মানুষ এবং যানবাহন চলাচল করে। কাজেই দুর্ঘটনা ঘটলে সেটা ভয়ংকরই হবে বলে মনে করছেন সাধারণ জনগণ।

রেসকোর্স এলাকার বাসিন্দা শাহ আলম বলেন, ‘এগুলো বেশি পুরোনো না। তবে এগুলো অবশ্যই ঝুঁকিপূর্ণ। রাস্তার ওপর এমন বিলবোর্ড না হলেই ভালো। কারণ, বিপদের হাত-পা নেই। এগুলো সিটি করপোরেশন অপসারণ করলেই ভালো হবে।’

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া বলেন, ‘বিলবোর্ডের ক্ষেত্রে যেগুলো আমরা অনুমোদন দিয়েছি, সেগুলোই স্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য কিংবা ঝুঁকি যাচাই-বাছাই করেই অনুমোদন দেওয়া হয়।’ তবে অনুমোদন না নিয়ে কেউ এ ধরনের বিলবোর্ড নির্মাণ করলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।