ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে পরিবারের দাবি হত্যা করা হয়েছে। মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক মেডিসিন বিভাগে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

নিহত গৃহবধূর নাম ফারজানা আক্তার। তিনি দুই সন্তানের জননী। উক্ত ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকার কোন্দারঘোড়া গ্রামের অদুদ মিয়ার ছেলে রাজমিস্ত্রী রাসেল মিয়ার সঙ্গে একই উপজেলার কমলপুর এলাকার ফিরিঙ্গীরহাট গ্রামের আব্দুল ছাত্তারের মেয়ে ফারজানার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অজুহাতে ফারজানার পরিবারের থেকে টাকা চেয়ে আসছিলেন রাসেল মিয়া। মেয়ের সুখের কথা চিন্তা করে ফারজানার পরিবার টাকা দিতে থাকেন।

কিছুদিন পূর্বেও রাসেল বিদেশ যাওয়ার জন্য দুই লাখ টাকা দাবি করলে ফারজানার স্বজনরা গত শুক্রবার টাকা দেয়ার বিষয়ে সমঝোতা করেন। ঘটনার একদিন পর ২৩ ফেব্রুয়ারি রোববার সকালে ফারজানার বাড়িতে ফোন দিয়ে জানানো হয় তাদের মেয়ের মৃত্যু হয়েছে। 

ফারজানার ছোট ভাই খোরশেদ আলম জানান, আমি খবর পেয়ে কোন্দারহাট গ্রামে গেলে সেখানে গিয়ে দেখি অনেক লোকজন। সেখানে স্থানীয়রা বিষয়টি যেন থানা-পুলিশকে না জানাই সে জন্য দুই লাখ টাকার কথা বলে, কিন্তু আমি টাকা নিতে চাইনি।

তিনি আরো জানান, আমার বোন কীভাবে মারা গেছে তার সঠিক তথ্য জানতে চেয়েছি। টাকার জন্য আমার বোনকে প্রায় সময় রাসেল ও তার দুই বোন নির্যাতন করতেন। এ ব্যাপারে কয়েকবার সালিশ-বৈঠক হয়েছে। বোনের দুই সন্তান অভি ও ফারিয়া রয়েছে তাদের কি হবে। আমি এর সঠিক বিচার চাই। 

সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি।